• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

৫ ঘণ্টা পর বাংলাদেশি যুবককে ফেরত দিলো বিএসএফ

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২৪, ১৩:৪২
৫ ঘণ্টা পর বাংলাদেশি যুবককে ফেরত দিলো বিএসএফ
ছবি : সংগৃহীত

দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের দায়ে আল ইমরান রকি (২৬) নামে এক বাংলাদেশি যুবককে আটকের ৫ ঘণ্টা পর ফেরত দিয়েছে বিএসএফ।

রোববার (১৩ অক্টোবর) রাত ১১টার দিকে হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাবপিলার-সংলগ্ন চেকপোস্ট গেটের শূন্যরেখা দিয়ে ওই যুবককে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

সোমবার (১৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন।

দেশে ফেরা আল ইমরান রকি রংপুর জেলার কোতোয়ালি থানার ধাববগিওয়ালাপারা গ্রামের গাজী বকুলের ছেলে।

এ বিষয়ে আটক হওয়া যুবক আল ইমরান বলেন, রংপুর থেকে পূজা দেখতে হিলি সীমান্তে এসেছিলাম। ভারতের পূজা দেখার জন্য রেললাইন পার হয়ে ভারতে দৌড় দিয়েছি। এ সময় বিএসএফ সদস্যরা আমাকে আটক করে, তারপর বিজিবির কাছে হস্তান্তর করে।

বিজিবির হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন বলেন, সন্ধ্যার দিকে এক যুবক দৌড়ে সীমান্ত অতিক্রম করে ভারতে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা তার পিছে পিছে দৌড় দিয়ে ধরতে পারেনি। বিএসএফ সদস্যরা তাকে আটক করলে আমরা বাংলাদেশি যুবককে আমাদের কাছে ফেরত দিতে বিএসএফকে অনুরোধ জানাই। পরে এ নিয়ে দুই বাহিনীর মাঝে বৈঠক শেষে রাত ১১টার দিকে তাকে আমাদের কাছে হস্তান্তর করে। তাকে ক্যাম্পে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করবো কেন সে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে গিয়েছিল।

এরপরে তার বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের ও হাকিমপুর থানায় সোপর্দ করা হবে বলেও জানান বিজিবির এ কর্মকর্তা।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেল বিএসএফ
দিনাজপুর বোর্ডে বেড়েছে পাসের হার 
অসুস্থ গরু জবাই, দুই কসাইয়ের জেল
দুর্গাপূজা উপলক্ষে বিএসএফকে বিজিবির মিষ্টি উপহার