• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

পাচারকালে ১৭ রোহিঙ্গা উদ্ধার, গ্রেপ্তার ৩

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২৪, ১৫:০৫
পাচারকালে ১৭ রোহিঙ্গা উদ্ধার, গ্রেপ্তার ৩
ছবি : সংগৃহীত

নদীপথে পাচারের চেষ্টাকালে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা থেকে ১৭ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। এ সময় মানবপাচার চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১২ অক্টোবর) রাত ৩টার দিকে কর্ণফুলী নদীর শিকলবাহা শাহ আমানত সেতুর নিচ থেকে রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় দুটি ইঞ্জিনচালিত কাঠের বোট জব্দ করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা হলেন- নূর মোস্তফা (২৬), আছহাবুল হক (২২), মো. রিদুয়ান (২০), মো. নাইম (২৭), মো. বেলাল (৪৬), রৌশন আলী (১৯), আব্দুল আলিম (২০), মো. হাশেম (৩০), আবুল হোসেন (৩৫), আব্দুল হামিদ (৩৫), সাব্বির আহমদ (২৯), হামিদ হোসেন (২৫), মো. জোবায়ের (২৩), আব্দুল মজিদ (৩৩), আব্দুর শুকুর (৪২), সৈয়দ হোসেন (৫৫) এবং মো. করিম (৩০)।

তারা টেকনাফ মৌছনী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বাসিন্দা বলে জানা যায়।

গ্রেপ্তারকৃত হলেন- মহেশখালী উপজেলার কালামারছড়ার ধলা মিয়ার ছেলে ফজল করিম প্রকাশ ফুতু মাঝি (৪৭), উখিয়া জালিয়াপালংয়ের মাহবুবুল আলমের ছেলে এনামুল করিম রাজিব (৩৭) এবং কক্সবাজার সদরের মৃত উলা মিয়ার ছেলে গোলাম হোসেন (৪০)।

এ বিষয়ে কর্ণফুলী থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান বলেন, রোহিঙ্গাদের পাচার করা হচ্ছে এমন খবর পেয়ে রাতে কোস্টগার্ডের বিশেষ দল কর্ণফুলী নদীর শাহ আমানত সেতুর নিচে অভিযান চালিয়ে দুটি ইঞ্জিনচালিত কাঠের বোট থেকে ১৭ জন রোহিঙ্গাকে উদ্ধার করে। এ সময় মানব পাচার চক্রের ৩ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের পরে কর্ণফুলী থানায় পাঠালে মামলার প্রক্রিয়া শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান ওসি তদন্ত।

আরটিভি/এমকে/ এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, শ্রমিক বিক্ষোভে দীর্ঘ যানজট
চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে নারীর মৃত্যু
ট্রেনের ধাক্কায় আহত হাতিটিকে আর বাঁচানো গেল না 
পূজামণ্ডপে সংগীত পরিবেশন করে গ্রেপ্তার ২ জনের জামিন