• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

ইউপি চেয়ারম্যানকে হত্যা, প্রধান আসামি টুকু গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ১১:১৫
ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার দৌলতপুরে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নঈম উদ্দীন সেন্টু হত্যা মামলার প্রধান আসামি তরিকুল ইসলাম টুকুকে (৪৫) পাবনা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার (১৪ অক্টোবর) রাতে পাবনার গোবিন্দপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। টুকু দৌলতপুর উপজেলার ফিলিপনগর এলাকার মহির উদ্দিন আহমেদের ছেলে।

র‍্যাব-১২ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার ও স্কোয়াড্রন লিডার ইলিয়াস খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নিহত সেন্টু ফিলিপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি ওই এলাকার মৃত মতলেব সরকারের ছেলে।

গত ৩০ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টার দিকে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জেরে নিজ কার্যালয়ে দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে মৃত্যু হয় সেন্টুর। এ ঘটনায় ১ অক্টোবর নিহতের ছেলে আহসান হাবীব বাদী হয়ে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা করেন। এতে টুকুকে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও প্রধান আসামি করে মামলায় ১০ জনের নাম উল্লেখসহ ৮ থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

এই মামলার পলাতক আসামিরা হলেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর এলাকার সোহাগ হোসেন ওরফে গিট্টু (২২), রওশন (২৩), রাসেল (২৭), লালন (২৬), নাঈম (২২), শামসের আলী গিট্টু (২৩), আল আমিন (২০), হিমেল (২৭) ও ইরাক (৩০)।

স্থানীয় সূত্রে জানা গেছে, একসময় সেন্টু উপজেলা বিএনপির সহসভাপতি ছিলেন। পরে স্থানীয় আওয়ামী লীগের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহানের সঙ্গে তার সখ্য গড়ে ওঠে। পরে বিএনপির রাজনীতিতে তিনি নিষ্ক্রিয় হয়ে যান।

আরটিভি/এফআই-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কসবায় বিএনপি নেতার ব্যানারে আগুন 
বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ উত্তোলন
চাঁদপুরে আলোচিত সেলিম চেয়ারম্যানের লুণ্ঠিত পিস্তল উদ্ধার
অন্তর্বর্তী সরকারের কাছে মানুষের চাহিদা অনেক বেশি: রিজভী