• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

আশুলিয়ায় ১০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ, আটক ২

আশুলিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ১৭:১০
ছবি : আরটিভি

আশুলিয়ায় ১০ টন নিষিদ্ধ পলিথিনসহ একটি ট্রাক জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাত সাড়ে ৩টায় ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিযানে নেতৃত্ব দেওয়া আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক।

আটককৃতরা হলেন- বগুড়া জেলার আদমদিঘী থানার সান্তাহার (চা-বাগান) এলাকার আব্দুর রশিদের ছেলে ট্রাকচালক মো. রাব্বি হোসেন (২৩) এবং একই এলাকার ডহরপুর পূর্বপাড়া এলাকার মো. তোজাম্মেল হোসেনের ছেলে চালকের সহকারী মো. তামিম হোসেন (২২)।

তারা ঢাকার বাবু বাজার এলাকা থেকে পলিথিনভর্তি ট্রাকটি লোড করে বগুড়া রেলস্টেশনের হাড্ডিপট্টি এলাকায় নিয়ে যাচ্ছিল বলে জানা গেছে।

পুলিশ জানায়, ঢাকার বাবু বাজার থেকে ট্রাকে করে নিষিদ্ধ পলিথিন আনা হচ্ছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়া থানা পুলিশ ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর তিন রাস্তার মোড়ে চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে। এ সময় ট্রাকটিতে তল্লাশি চালিয়ে ১০ হাজার ৬৭২ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়। পরে ট্রাকের চালক রাব্বি হোসেন ও চালকের সহকারী তামিম হোসেনকে আটক করা হয়। জব্দকৃত পলিথিনের আনুমানিক বাজার মূল্য ২১ লাখ ৩৪ হাজার ৪০০ টাকা।

পলিথিন বহনকারী ট্রাকচালক জানিয়েছেন, জব্দ পলিথিনের মালিক হচ্ছেন ঢাকার বাবু বাজার এলাকার মেসার্স আলম ট্রেডার্স এবং ট্রাকের মালিক নাজমুল।

এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর সিদ্দিক বলেন, ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১০ টন পলিথিনসহ একটি ট্রাক জব্দ করা হয়। এ সময় ট্রাকের চালক ও চালকের সহকারীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরটিভি/এএএ/ এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫ আগস্ট থেকে নিখোঁজ কিশোর ৭০ দিন পর উদ্ধার 
বিশৃঙ্খলার অভিযোগে আশুলিয়ায় গ্রেপ্তার ১৬
আশুলিয়ায় শিশু ধর্ষণের অভিযোগে আটক ১
শিল্প খাতকে অস্থিতিশীল করার অভিযোগে গ্রেপ্তার ৬