• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

কুড়িগ্রামে সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে প্রেসক্লাবের সভা

স্টাফ রিপোর্টার (কুড়িগ্রাম), আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ১৯:১৩
ছবি : সংগৃহীত

কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ ৩ সাংবাদিককে উদ্দেশ্য প্রণোদিতভাবে হত্যা মামলার আসামি করার প্রতিবাদে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রেসক্লাবের সাংবাদিকরা অংশ নেন।

এ সময় সাংবাদিকরা জানান, এই ৩ সাংবাদিকসহ কুড়িগ্রাম প্রেসক্লাবের সাংবাদিকরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে থেকে গত ৪ আগস্ট সংবাদ সংগ্রহ করতে গিয়ে তৎকালীন সরকারি দল আ.লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ তাদের দোসরদের রোষানলে পড়েন। তাদের প্রেসক্লাবসহ দুটি জায়গায় অবরুদ্ধ করে রাখা হয়েছিল। অথচ তাদের বিরুদ্ধে হত্যা মামলা সকল সাংবাদিককে অবাক করেছে।

তারা বলেন, অবশ্যই এটি একটি মারাত্মক ষড়যন্ত্র। প্রতিবাদ সভা থেকে অবিলম্বে ৩ সাংবাদিকের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান সাংবাদিকরা। অন্যথায় সাংবাদিক হয়রানির বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনের গড়ে তোলার হুশিয়ারি দেন তারা।

এ সময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, সহসভাপতি খন্দকার একরামুল হক সম্রাট, তয়ম্মুম বকসী ঠান্ডা, এখন টিভির স্টাফ রিপোর্টার মমিনুল ইসলাম মঞ্জু, সিনিয়র সাংবাদিক সফি খান, দৈনিক কুড়িগ্রাম খবর পত্রিকার সম্পাদক এস এম ছানালাল বকসী, শফিকুল ইসলাম বেবু, প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, শ্যামল ভৌমিক ও ভারপ্রাপ্ত সম্পাদক মাহফুজার রহমান খন্দকার প্রমুখ।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর কুড়িগ্রাম সদর থানায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পরিচয়ধারী জনৈক রুহুল আমিন অনার্স পড়ুয়া ছাত্র আশিক হত্যা মামলার ১০৪ অভিযুক্তের মধ্যে ৩ সাংবাদিককে জড়িয়ে অভিযোগ দায়ের করে। এ ঘটনা পুলিশ তদন্ত ছাড়াই মামলাটি রেকর্ড করে। এমতাবস্থায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালেরকন্ঠ ও ইনডিপেডেন্ট টিভির জেলা প্রতিনিধি আব্দুল খালেক ফারুক, নিউজ টোয়েন্টিফোর ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি হুমায়ূন কবির সূর্য, এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি ইউসুফ আলমগীরকে দেখানো হয়েছে। এরই প্রতিবাদে কুড়িগ্রামের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজারহাটে প্রধান শিক্ষকের অপসারণ ও বিচারের দাবিতে মানববন্ধন
মহানবি (সা.)-কে নিয়ে ফেসবুকে কটূক্তি, কুড়িগ্রামে যুবক গ্রেপ্তার
মসজিদে নামাজরত অবস্থায় মুসল্লির মৃত্যু
বিজিবির সেক্টর কমান্ডারের পূজামণ্ডপ পরিদর্শন