• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

ফিলিস্তিন ও লেবাননে ইসরায়েলের হামলার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ০০:৪০
বিক্ষোভ
সংগৃহীত

অবৈধ দখলদার ইসরায়েলের হামলায় লেবাননের হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ ও হামাস নেতা ইসমাইল হানিয়ার শাহাদাত এবং ফিলিস্তিন ও লেবাননে ইসরায়েলী সেনাদের অব্যাহত হামলার প্রতিবাদে বগুড়া শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয়রা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে বগুড়া শহরের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে এবং শহরের সাতমাথায় এসে পথ সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন বগুড়ার ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি কৃষিবিদ মীর সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা মোজাফ্ফর হোসেন, ইরানের আল মোস্তফা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ শাখার প্রভাষক মাওলানা শরিফুল ইসলাম এবং শিবগঞ্জের এম. এইচ কলেজের প্রভাষক মো. শাহিনুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, অবৈধ দখলদার ইহুদীবাদী ইসরায়েল ফিলিস্তিন ও লেবাননে বর্বর হামলা চালিয়ে অসহায় নারী, শিশু ও বৃদ্ধসহ এ পর্যন্ত প্রায় অর্ধলক্ষ মানুষকে হত্যা করেছে এবং বিশ্ব মানবতাকে অবজ্ঞা করে আজও তারা এ বর্বর হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে যা মানবতার স্পষ্ট লঙ্ঘন। গত এক বছরে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলী সেনাদের পাশবিক হামলায় ১৬ হাজার ৯০০ শিশু শহীদ হয়েছে। ইহুদীবাদী ইসরায়েলী সেনারা অব্যাহত ভাবে ফিলিস্তিন ও লেবাননে বর্বর হামলা চালালেও আন্তর্জাতিক সমাজ এব্যাপারে নীরব ভূমিকা পালন করছে।

এসময় বক্তারা অবৈধ দখলদার ইসরায়েলের হামলায় লেবাননের হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ ও হামাস নেতা ইসমাইল হানিয়ার শাহাদাত এবং ফিলিস্তিন ও লেবাননে ইসরায়েলী সেনাদের অব্যাহত গণহত্যা অভিযানের তীব্র নিন্দা জানান। একই সঙ্গে ফিলিস্তিন ও লেবাননে হত্যাযজ্ঞ বন্ধ করতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোকে এগিয়ে আসার আহবান জানান।

বক্তারা আরো বলেন, ইহুদিবাদী সেনাদের বর্বর আগ্রাসন বন্ধ করতে বিশ্বের মুসলমানদেরকে ঐক্যবদ্ধ পদক্ষেপ গ্রহণ করতে হবে। ইহুদীবাদদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার এখনই সময়। মুসলমানরা যদি এ ব্যাপারে ব্যর্থ হয় তাহলে সামনে তাদের জন্য আরো বিপদ অপেক্ষা করছে। সবাইকে এ ব্যাপারে আরো সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।

প্রতিবাদ মিছিল শেষে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কুশপুত্তলিকা ও ইসরায়েলের পতাকায় অগ্নিসংযোগ করা হয় এবং মুসলিম বিশ্বের শান্তিকামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

আরটিভি/এএইচ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্ববাজারে জ্বালানি তেলের দামে এবার বড় পতন
ফিলিস্তিনপন্থি বিক্ষোভে নেতৃত্ব দিলেন কিউবার প্রেসিডেন্ট 
লেবাননের উত্তরাঞ্চলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২১
মার্কিন নির্বাচনের আগেই ইরানে হামলা চালাতে চায় ইসরায়েল