• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

সিলেট সীমান্তে বিজিবির অভিযান, ২ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ০৯:১৫
সিলেট সীমান্তে বিজিবির অভিযান, ২ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ
ছবি : সংগৃহীত

সিলেট ও সুনামগঞ্জ সীমান্তবর্তী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেছে বিজিবি। অভিযানে গরু ও মহিষসহ প্রায় ২ কোটি টাকার ভারতীর মালামাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোম (১৪ অক্টোবর) ও মঙ্গলবার (১৫ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ও সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালায় বিজিবি। এ সময় ৩৬৯টি ভারতীয় শাড়ি, সাতটি লেহেঙ্গা, চার হাজার ৯৯ পিস সানগ্লাস, ১৬ হাজার ৪০০ কেজি চিনি, দুই হাজার ৮৫০ কেজি আপেল, ৯টি মহিষ, ৪৩টি গরু, ৯৮০ প্যাকেট বিড়ি, ৮৮০ কেজি বাংলাদেশি রসুন, একটি ডিআই পিকআপ, অবৈধভাবে পাথর উত্তোলনকারী সাতটি নৌকাসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়, যার আনুমানিক মূল্য এক কোটি ৭৯ লাখ ৮০ হাজার ২৫০ টাকা।

এ বিষয়ে সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান বলেন, ‘সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকার অভিযান পরিচালনা করে চোরাচালানি মালামাল জব্দ করা হয়। আটকদের চোরাচালানি মালামালসমূহের বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে ৭০০ নৌকাসহ বিপুল পরিমাণ বালু-পাথর জব্দ
আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ বাংলাদেশি জেলেকে ফেরত আনল বিজিবি
এইচএসসিতে এবার পাসের হারে সবার ওপরে সিলেট, তলানিতে ময়মনসিংহ
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকেই ভিসিসহ প্রশাসনিক পদে নিয়োগের দাবি