• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি ও র‍্যাবের ডিজির বিরুদ্ধে মামলা

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ০৯:৩৮
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের রামচন্দ্রপুরহাটে ছাত্রদল কর্মী তোফায়েল আহমেদ মিলনকে অপহরণের পর গুলি করে হত্যার অভিযোগে ঘটনার ৯ বছর পর সাবেক এমপি আব্দুল ওদুদ ও র‍্যাবের সাবেক ডিজি বেনজির আহমেদসহ ১৬ জনকে আসামি করে মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলার আবেদন করা হয়।

নিহত ছাত্রদল কর্মী মিলনের চাচা ও রানিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা রহমত আলী বাদী হয়ে এই মামলার আবেদন করেন। মামলার প্রধান আসামি করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদকে।

এ ছাড়াও আসামি করা হয়েছে, সাবেক ইউপি চেয়ারম্যান ও রানিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মহসীন আলী, শ্রমিক লীগ নেতা মো. জাকারিয়া, রানিহাটি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কায়েম, নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাক ইসলাম পিন্টু, রাজশাহী র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুব আলম, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প কমান্ডার স্কোয়াডন লিডার মোবাশ্বের রহিম, সিনিয়র ওয়ারেন্ট অফিসার ওয়ালিউল ইসলাম, রানিহাটি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নানসহ আরও স্থানীয় কয়েকজন নেতা।

এজাহারে উল্লেখ করা হয়, ছাত্রদল কর্মী মিলনকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ ও স্থানীয় আ.লীগ নেতাদের যোগসাজশে ২০১৫ সালের ১৯ নভেম্বর বাড়ি থেকে র‍্যাব সদস্য পরিচয়ে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে ১৩ দিন পর ২ ডিসেম্বর পাশের গ্রামে গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাকারিয়া বলেন, মামলার আবেদন গ্রহণ করা হয়েছে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে তদন্তসাপেক্ষে মামলা গ্রহণসহ এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরটিভি/এমএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খুলনা-৬ আসনের সাবেক এমপি রশীদুজ্জামান গ্রেপ্তার
সাবেক এমপি সাইফুজ্জামান ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা
সাবেক এমপি সুজনের রিমান্ড ও জামিন বাতিল
ফেনী-৩ আসনের সাবেক এমপি রহিম উল্লাহ গ্রেপ্তার