• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

লালমনিরহাটে ৬ প্রতিষ্ঠানে পাস করেনি কেউ

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ১১:৪০
লালমনিরহাটে ৬ প্রতিষ্ঠানে পাস করেনি কেউ
ছবি : সংগৃহীত

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া লালমনিরহাটের দুটি উপজেলার ৬টি প্রতিষ্ঠানের কেউ পাস করেননি।

বুধবার (১৬ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছে দিনাজপুর শিক্ষা বোর্ড সূত্র।

প্রতিষ্ঠানগুলো হলো, আদিতমারী উপজেলার গন্ধমরুয়া উচ্চবিদ্যালয় ও কলেজ, নামুরী উচ্চবিদ্যালয় ও কলেজ, কালীগঞ্জ উপজেলার সোনারহাট উচ্চবিদ্যালয় ও কলেজ, শিয়াল খোওয়া কলেজ, দুহুলী এসসি উচ্চবিদ্যালয় ও কলেজ এবং কাকিনা বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ।

জানা যায়, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে অংশ নেওয়া এইচএসসি পরীক্ষায় লালমনিরহাটের দুই উপজেলার ছয়টি প্রতিষ্ঠানই উচ্চমাধ্যমিকের সঙ্গে সংযুক্ত কলেজ। যার মধ্যে গন্ধমরুয়া উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে চলতি বছর ৮ জন পরীক্ষায় অংশ নিয়ে কেউ পাস করতে পারেনি। নামুরী উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে মাত্র একজন পরীক্ষার্থী অংশ নিয়েও ফেল করেছে। শিয়ালখোয়া কলেজ থেকে ৩ জন অংশ নিয়ে কেউ পাস করেনি। সোনারহাট উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে তিনজনের সকলেই ফেল করেছে। দুহুলী এসসি উচ্চবিদ্যালয় ও কলেজ এবং কাকিনা বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের একমাত্র পরীক্ষার্থীরাও ফেল করেছে। নামুরী উচ্চবিদ্যালয় ও কলেজটি প্রতিষ্ঠার দীর্ঘ এক যুগেও কেউ পাস করতে পারেনি।

দুই উপজেলার দায়িত্বে থাকা আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর ই আলম সিদ্দিকী বলেন, যেসব প্রতিষ্ঠানে কেউ পাস করেনি। তাদের এমন ফলাফলের কারণ অনুসন্ধান করে প্রতিকারের ব্যবস্থা নেওয়া হবে। যাতে আগামী দিনে এমন হতাশাজনক ফলাফল দেখতে না হয়।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাঝবয়সে এসে একসঙ্গে এইচএসসি পাস করলেন স্বামী-স্ত্রী
জিপিএ-৫ পেলেন সেই মুশতাকের স্ত্রী তিশা
চাঁদপুরে এইচএসসিতে শীর্ষে চাঁদপুর সরকারি কলেজ
গুলিতে নিহত আফনান পেলেন জিপিএ-৪.১৭