• ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১
logo

তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করলেন আ.লীগ নেতা

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ২৩:২৭
তারেক রহমান
ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মামলাটি তুলে নেওয়া হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) মামলার বাদী যশোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম খয়রাত হোসেনের আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মাহাবুব হোসেন সরকার লাল্টু।

খয়রাত হোসেন মামলা প্রত্যাহারের আবেদনে উল্লেখ করেছেন, বর্তমানে তিনি শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। ফলে এ মামলা তিনি আর চালাতে ইচ্ছুক না। আদালতের বিচারক এ আবেদনের ওপর শুনানি শেষে মামলাটি প্রত্যাহারের আদেশ দিয়েছেন।

২০১৪ সালের ২২ ডিসেম্বর খয়রাত হোসেন আদালতে এ মামলা করেছিলেন। এ ঘটনায় ওই সময় আরও দুইটি মামলা করেছিলেন চৌগাছার বীর মুক্তিযোদ্ধা শাহাজাহান কবির ও ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শাহাজাহান আলী।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, খয়রাত হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী ও আওয়ামী লীগের রাজনীতি করেন। তিনি দৈনিক জনকণ্ঠ পত্রিকায় প্রকাশিত সংবাদে জানতে পারেন ১৫ ডিসেম্বর লন্ডনে বিএনপির এক সভায় তারেক রহমান বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি এবং আওয়ামী লীগকে মোনাফেকের দল বলে মন্তব্য করে বক্তব্য দিয়েছিলেন।

একজন মুক্তিযোদ্ধা হিসেবে তারেক রহমানের এ বক্তব্যে তার মানহানি হয়েছে। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন মানহানির অভিযোগে আদালতে মামলাটি করেছিলেন।

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রমিক লীগ নেতা হত্যায় আ.লীগের ৩ নেতার যাবজ্জীবন
নড়াইলে গয়েশ্বরের নামে করা মানহানির মামলা খারিজ
দুর্নীতির মামলায় ডেপুটি পোস্ট মাস্টার মোস্তাক কারাগারে
চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি ও র‍্যাবের ডিজির বিরুদ্ধে মামলা