• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

আরটিভির সাংবাদিককে প্রাণনাশের হুমকি, প্রধান শিক্ষককে শোকজ 

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ১৪:৫৭
অভিযুক্ত প্রধান শিক্ষক হারুন-অর রশিদ (ছবি: আরটিভি)

বরগুনার পাথরঘাটায় আরটিভির সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর রশিদকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। গত সোমবার উপজেলা শিক্ষা কর্মকর্তা দীপক কুমার বিশ্বাসের স্বাক্ষরিত পত্রে তাকে শোকজ করা হয়েছে।

জানা গেছে, পাথরঘাটায় ১৪৩ নং উত্তর মানিকখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেন প্রধান শিক্ষক হারুন-অর রশিদ। এ ঘটনায় আরটিভিতে সংবাদ প্রকাশের পর অভিযুক্ত প্রধান শিক্ষককে শোকজ করেছে উপজেলা শিক্ষা কর্মকর্তা।

উপজেলা শিক্ষা অফিসের ওই পত্রে বলা হয়েছে, মো. হারুন-অর রশিদ ১৪৩নং উত্তর মানিকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) পদে কর্মরত আছেন। জনপ্রিয় বেসরকারি টেলিভিশন আরটিভির পাথরঘাটা প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভ, গত ৭ অক্টোবর বেলা সাড়ে ১১টার সময় আপনার বিদ্যালয়ে গিয়ে আপনার উপস্থিত না পাওয়াসহ বেশ কিছু বিচ্যুতি ও অনিয়মের অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের বরাবর দাখিল করেছেন।

এতে আরও বলা হয়েছে, আপনি কেন ওই সময়ে বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন? আপনি বিদ্যালয়ে সকালে এসে চলে গেছেন এবং কোথায় গিয়েছিলেন? আপনার অনুপস্থিতি ও গমনে সংশ্লিষ্ট ক্লাস্টার কর্মকর্তার অনুমোদন ছিল কিনা? কেন স্থানীয় ইউপি সদস্য পান্না মিয়া আপনার বিরুদ্ধে মাঝে মধ্যে বিদ্যালয়ে আসা ও ঠিকমত বিদ্যালয়ে না থাকার অভিযোগ করেছেন। কেন একই দিনে দুই জন সহকারী শিক্ষককে ছুটি দিয়েছেন? কেন একজন শিক্ষক একটি শ্রেণি কক্ষে (৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির) একসাথে ৩টি ক্লাস নিচ্ছিলেন? ৩য়, ৪র্থ ও ৫ম এই ৩টি শ্রেণিতে ভর্তিকৃত ১৬ জন শিক্ষার্থী মধ্যে উপস্থিত পাওয়া যায় মাত্র ৮ জন শিক্ষার্থী? কেন সাংবাদিকের সাথে ফোন করে দুর্ব্যবহার করলেন? তার সন্তোষজনক উত্তর আগামী ৭ দিনের মধ্যে উপজেলা শিক্ষা অফিসার দীপক কুমার বিশ্বাসের নিকট দাখিল করবেন। অন্যথায়, আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবরে সুপারিশ করা হবে।

এ বিষয়ে পাথরঘাটা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দীপক কুমার বিশ্বাস জানান, প্রধান শিক্ষক হারুন-অর রশিদকে ইতোমধ্যে শোকজ করে অভিযোগের জবাব চাওয়া হয়েছে। তার অনিয়মের বিষয়ে তদন্ত কমিটি করে অভিযোগের সত্যতা যাচাই করা হবে।

উল্লেখ্য, উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের ১৪৩ নং উত্তর মানিকখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন অনিয়ম অভিযোগ পেয়ে গত ৭ অক্টোবর সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে অনুমতি নিয়ে তথ্য সংগ্রহ করতে যান সাংবাদিক তাওহীদুল ইসলাম শুভ। এর পরেই মুঠোফোনের মাধ্যমে ওই প্রধান শিক্ষক অকথ্য ভাষায় গালমন্দ করে এবং বলেন বিদ্যালয় থেকে রবের না হলে দেখে নিবেন ও প্রাণনাশের হুমকি দেন। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ কারেন সাংবাদিক শুভ।

আরটিভি/এসএপি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গভীর সমুদ্রে ভারতীয় জেলেদের দাদাগিরি
জামালপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত
কুড়িগ্রামে সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে প্রেসক্লাবের সভা
পাথরঘাটায় সাংবাদিককে হুমকি, থানায় জিডি