• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

আন্দোলনে নিহত বিশালের মরদেহ ৭৩ দিন পর উত্তোলন

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ১৮:১৯
ছবি : আরটিভি

দাফনের ৭৩ দিন পর জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়নের রতনপুরে পারিবারিক কবরস্থান থেকে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শহীদ বিশালের লাশ কবর থেকে তোলা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে মামলার তদন্তের জন্য আদালতের নির্দেশে তার মরদেহ উত্তোলন করেছে প্রশাসন।

নিহত নজিবুল সরকার বিশাল (১৭) উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকারের ছেলে। তিনি পাঁচবিবি বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

গত ৪ আগস্ট জয়পুরহাটে পাঁচুর মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বিশাল গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এরপর তার মরদেহ ময়নাতদন্ত ছাড়াই দাফন করেছিল পরিবার। এ ঘটনায় নিহত বিশালের বাবা মজিদুল সরকার বাদী হয়ে জয়পুরহাট আমলী আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, জয়পুরহাট-১ ও ২ আসনের সাবেক সংসদ সদস্যসহ ১২৮ জন নামীয় ও অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়।

জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল বাইন বলেন, আমরা আদালতের নির্দেশে আইনি কার্যক্রম পরিচালনার জন্য লাশের সুরতহাল প্রতিবেদন সম্পাদনের জন্য লাশ উত্তোলন করতে এসেছি। আসলে সেদিন কি ঘটেছিল ময়নাতদন্তে প্রতিবেদনের আলোকে পরবর্তী কার্যক্রম পরিচালিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল বাইন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. শাহ আলম শোভন, জয়পুরহাট সদর থানার তদন্ত ওসি মিজানুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা শাখার এস আই জাহাঙ্গীর আলম, পাঁচবিবি থানার এস আই মাসুম, স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলামসহ অন্যরা।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনে নিহত শিহাব এইচএসসিতে পেয়েছেন ৪.০৮
আন্দোলনে নিহত শাহরিয়ার পেলেন জিপিএ-৪.৮৩
জয়পুরহাটে কলেজ শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড
ছাত্র আন্দোলনে নিহত রুদ্রের পরিবার পেল ৩ লাখ টাকা