• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা, ৬ বাংলাদেশি আটক

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ১২:৪৫
ছবি: আরটিভি

অবৈধভাবে পঞ্চগড় সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের সময় সীমান্ত এলাকা থেকে ৬ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া বিওপির আওতাধীন গোয়ালপাড়া সীমান্ত থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ডাবরী জিনেস্বরী গ্রামের ধীরেন্দ্রনাথ রায়ের ছেলে গনেশ রায় (৪৩), গনেশ রায়ের স্ত্রী ববিতা রায় (৩৬) ও ছেলে দৃশ্য রায় (১০), মাহানপুর গ্রামের ভুট্ট রায়ের ছেলে দেবেন্দ্র রায় (২২), জতমুকুন্দুপর গ্রামের ফনি রায়ের ছেলে জয়ন্ত রায় (১৯) এবং মাহানপুর গ্রামের রাজেন্দ্রনাথ রায়ের ছেলে রিপন রায় (১৯)।

বিজিবি জানায়, পঞ্চগড়ের সদর উপজেলার ঘাগড়া বিওপি সীমান্ত পিলার ৭৪৯/২০-এস থেকে আনুমানিক ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে গোয়ালপাড়া নামক স্থান দিয়ে অবৈধভাবে কয়েকজন বাংলাদেশি ভারতে অনুপ্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বিজিবি সদস্যরা। পরে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় ৪ জন পুরুষ, ১ জন নারী ও একজন শিশুসহ মোট ৬ জন বাংলাদেশি হিন্দু সম্প্রদায়ের নাগরিককে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা করে পঞ্চগড় সদর থানায় হস্তান্তর করা হয়।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, ভারতে অনুপ্রবেশের উদ্দেশ্যে দিনাজপুর জেলার একটি দালাল চক্রকে ১ লাখ টাকার দিয়ে তারা সীমান্তবর্তী এলাকায় আসেন।

এ বিষয়ে নীলফামারী ব্যাটালিয়নের (৫৬ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ মোহাম্মদ বদরুদ্দোজা বলেন, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান প্রতিরোধে বিজিবি তৎপর রয়েছে। এরই অংশ হিসেবে ৬ জন বাংলাদেশিকে আটক করা হয়েছে। একই সঙ্গে দালাল চক্রের সদস্যদেরও আটকের চেষ্টা চলছে।

আরটিভি/আইএম

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শমসের মবিন চৌধুরী আটক
সীমান্তের ওপারে বোমা বিস্ফোরণ, টেকনাফে ঘরবাড়িতে ফাটল
ভারতে পালানোর সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক
অবৈধভাবে দেশে প্রবেশের সময় বাংলাদেশি নাগরিক আটক