• ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১
logo

শাসন করতে নয়, পথ মসৃণ করতে এসেছি: ধর্ম উপদেষ্টা 

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ১৯:৫৮
ছবি: সংগৃহীত

শাসন করতে আসিনি, আগামী দিনে যারা দেশ চালাবেন তাদের পথ মসৃণ করতে এসেছি বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

শুক্রবার (১৮ অক্টোবর) কক্সবাজারে বায়তুশ শরফ কমপ্লেক্সে বড়পীর হযরত আবদুল কাদের জিলানীর (রহ.) ইছালে সওয়াব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ধর্ম উপদেষ্টা বলেন, আমরা অন্তর্বর্তী সরকার। আরেকটি সরকার না আসা পর্যন্ত আমরা দায়িত্ব পালন করব। এই সরকারের অগ্রাধিকার হলো রাজনৈতিক স্থিতিশীলতা, টেকসই অর্থনীতি অর্জন, আইনশৃঙ্খলা পুনরুদ্ধার ও কিছুক্ষেত্রে সংস্কার করা। ইতোমধ্যে কিছু সংস্কার কমিটি গঠন করা হয়েছে এবং তারা কাজ করে যাচ্ছে।

এ সময় বায়তুশ শরফের অবদান তুলে ধরে ড. খালিদ হোসেন বলেন, বায়তুশ শরফ একটা ইতিহাস। দেশব্যাপী এই সংগঠনের শত শত মসজিদ, মাদরাসা, এতিমখানা, শিক্ষা প্রতিষ্ঠান ও বিশেষায়িত হাসপাতাল রয়েছে। এ সংগঠনের জনসম্পৃক্ততা এককথায় অসাধারণ। বিদেশি কোনও সাহায্য-সহযোগিতা কিংবা অনুদান নেই, শুধু স্থানীয় জনগণের সহযোগিতা নিয়ে এত বড় কর্মযজ্ঞ আমাদের অবাক করে দেয়।

বায়তুশ শরফের পীর আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ধর্মসচিব আবদুল হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মু. আ. আউয়াল হাওলাদার ও উপদেষ্টার একান্ত সচিব ছাদেক আহমদ উপস্থিত ছিলেন।

পরে বিকেলে ধর্ম উপদেষ্টা কক্সবাজার প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।

তখন তিনি বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে যারা খুন হয়েছেন তাদের বিচার চাই। খুন হওয়া, গুম হওয়া একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য অমার্জনীয় অপরাধ। জুলাই-আগষ্ট আন্দোলনে সর্বশেষ হিসাব মতে ৭৫২ জন শহীদ হয়েছেন। যদিও শহীদের হিসাব এক হাজারের বেশি হবে। এদের পরিচয় শনাক্ত করা হবে।

কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে ধর্ম মন্ত্রণালয়ের সচিব আবদুল হামিদ জমাদ্দার, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজিম উদ্দিন আহমেদ, জেলা নেজামে ইসলাম পার্টির আমির ও বদর মোকাম জামে মসজিদের খতিব মাওলানা আবদুল খালেক নিজামী, শিক্ষাবিদ শফিকুল হক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা এসএম আমিনুল হক চৌধুরী ও আতাহার ইকবাল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহারী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তাশদিদ উর রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় শুরুতে স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের সহসভাপতি ও সাংবাদিক ইউনিয়ন কক্সাবাজার- জেইউসি’র সভাপতি জি এ এম আশেক উল্লাহ। অনুষ্ঠান উপস্থাপনা করেন প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এবং দৈনিক কালের কন্ঠের কক্সবাজার ব্যুরো প্রধান আনছার হোসেন। পবিত্র কুরআন তেলাওয়াত করেন দৈনিক ইনকিলাবের ব্যুরো প্রধান শামসুল হক শারেক।

এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পরে ধর্ম উপদেষ্টা জেলা প্রশাসনের আয়োজনে হিলডাউন সার্কিট হাউসে আরেকদফা সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

আরটিভি/আইএম

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-কক্সবাজার রুটে আরও পাঁচ দিন চলবে বিশেষ ট্রেন
আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ বাংলাদেশি জেলেকে ফেরত আনল বিজিবি
শাসন নয়, ভোটের পথ তৈরি করতে এসেছি: ধর্ম উপদেষ্টা
আলোচিত শিক্ষক হত্যার হোতা যুবলীগ নেতা জাহাঙ্গীর গ্রেপ্তার