• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

কুয়াকাটায় জোয়ারের স্রোতে ভেসে এসেছে ২ মহিষ

কুয়াকাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ২২:৫০
কুয়াকাটায় জোয়ারের স্রোতে ভেসে এসেছে ২ মহিষ
ছবি : আরটিভি

কুয়াকাটায় জোয়ারের স্রোতে ভেসে এসেছে দুটি মহিষ। শুক্রবার (১৮ অক্টোবর) বেলা ১১টার দিকে কুয়াকাটা সৈকতের ঝাউবন এলাকা থেকে মহিষ দুটি উদ্ধার করেন স্থানীয় জেলে বাদল মিয়া। এখন মহিষ দুটি তিনি লালন-পালন করছেন। তবে প্রকৃত মালিক পেলে মহিষ দুটি ফেরত দেবেন বলে আশ্বস্ত করেছেন।

জেলে বাদল মিয়া বলেন, সৈকতের জিও ব্যাগের ওপরে বসে আমি উত্তাল সমুদ্রের রূপ দেখছিলাম। এমন সময় দেখতে পান সমুদ্রের ভেতর থেকে কালো আকৃতির দুটি বস্তু পশ্চিম দিক থেকে পূর্ব দিকে ভেসে যাচ্ছে। আমি নিশ্চিত হওয়ার জন্য সমুদ্রে নেমে দেখতে পাই দুটি মহিষ ভেসে যাচ্ছে। এরপর আমি আশপাশের লোকজন ডেকে মহিষ দুটি উদ্ধার করি। উত্তাল সমুদ্রে ভাসতে ভাসতে মহিষ দুটি অনেকটা ক্লান্ত হয়ে পড়েছে। আমি সেবা-যত্ন নেওয়ার পর কিছুটা সুস্থ হয়েছে। পশু চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা সেবা দিচ্ছি। এখন আমি লালন পালন করবো। প্রকৃত মালিক পেলে গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে হস্তান্তর করবো।

তিনি আরও বলেন, মহিষ দুটি দুই বছর বয়সী হবে। তবে একটি তুলনামূলক একটু বড়। মহিষের ডান শিংয়ে সাদা রং মাখা রয়েছে।

স্থানীয় বাসিন্দা নাসরিন আক্তার বলেন, শুক্রবার সকালে জোয়ারের সময় সমুদ্রের বড় বড় ঢেউ তীরে আছড়ে পড়ছিল। ঢেউ দেখার জন্য আমরা সাগর পাড়ে দাঁড়িয়েছিলাম। এ সময় মহিষ দুটি দেখে বাদল মিয়া আশপাশের লোকজন নিয়ে উদ্ধার করেছে। এখন তিনি সেবা যত্ন ও চিকিৎসা সেবা দিচ্ছেন।

কুয়াকাটা পৌরসভা সাবেক মেয়র আনোয়ার হাওলাদার বলেন, বাদল মিয়া মহিষ দুটি পেয়ে আমাকে জানিয়েছেন। আমি তাকে লালন-পালন করতে বলেছি। প্রকৃত মালিক খুঁজে পেলে ফেরত দেওয়া হবে।

কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. দেলোয়ার হোসেন বলেন, বিষয়টি আপনার মাধ্যমে জেনেছি। আমি এখন পুলিশ পাঠিয়ে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোয়ারের স্রোতে ভাঙন, সমুদ্রে ভেসে যাচ্ছে কোটি টাকার গাছ
উত্তাল বঙ্গোপসাগর, কুয়াকাটায় পর্যটকদের উচ্ছ্বাস
সম্প্রীতির অপূর্ব মেলবন্ধন, পাশাপাশি মসজিদ-মন্দির
কুয়াকাটার মাছ বাজারে সাধারণ ক্রেতাদের ভিড়