• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় জালসহ ট্রলার জব্দ 

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ২৩:৫৪
হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় জালসহ ট্রলার জব্দ
ছবি : আরটিভি

নোয়াখালী হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৬ জেলেসহ একটি মাছধরার ট্রলার জব্দ করেছে উপজেলা মৎস্য অফিস। এ সময় মুচলেকা নিয়ে ৬ জেলেকে ছেড়ে দেওয়া হয়। জব্দ করা হয় জাল ও ট্রলার।

পরে শুক্রবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা মৎস্য কর্মকর্তা ও নলচিরা নৌপুলিশের উপস্থিতিতে জব্দকৃত জালসমূহ আগুনে পুড়ে দেওয়া হয়। এবং মাছ শিকারে ব্যবহৃত ট্রলারটি জব্দ করে রাখা হয়েছে।

এর আগে শুক্রবার ভোরে উপজেলা মৎস্য অফিসের নিয়মিত টহলের সময় উপজেলার কমলার দীঘি এলাকা মেঘনা নদী থেকে মাছ ধরার উপকরণসহ ট্রলারটি জব্দ করা হয়।

এ সময় ৬ জেলেকে আটক করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। এরা হলেন- উপজেলার তেলাপিয়া মার্কেট এলাকার কামাল উদ্দিনের ছেলে ইদ্রিছ মিয়া, আবু তাহেরের ছেলে শাহাদাত, আবুল কাশেমের ছেলে রাজি, আহসানুল হকের ছেলে আমজাদ, আবুল কালামের ছেলে মিরাজ, আবুল কাশেমের ছেলে হাসান।

হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা ফাহাদ হাসান বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট না থাকায় মা ইলিশ সংরক্ষণ অভিযান অমান্যকারী এসব জেলেদের তাৎক্ষণিক সাজা না দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি। জাল পুড়িয়ে দেওয়া হয়েছে। ট্রলারটি নিলামে দেওয়া হবে। মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় বিএনপির মানববন্ধন 
হাতিয়ায় নৌবাহিনীর উপস্থিতিতে ৩৩ মণ্ডপের প্রতিমা বিসর্জন সম্পন্ন
হাতিয়ায় পূজামণ্ডপ পরিদর্শনে ছাত্র আন্দোলনের সমন্বয়করা
হাতিয়ায় মা ইলিশ রক্ষায় সচেতনতা সভা