• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

চাঁদপুরে বিশেষ টাস্কফোর্সের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২৪, ১০:২৬
ছবি : আরটিভি

নিত্যপ্রয়োজনীয় বাজারকে স্থিতিশীল করতে বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে গঠিত চাঁদপুর জেলা বিশেষ টাস্কফোর্স কমিটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা এবং মূল্যতালিকায় অসামঞ্জস্য থাকাসহ বিভিন্ন অনিয়মের কারণে ৪ প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় চাঁদপুর শহরের বিপণিবাগ বাজার ও কালীবাড়ির মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, বিকেলে কালীবাড়ির মোড় এলাকার কয়েকটি ওষুধের ফার্মেসীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩টি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকার অপরাধে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশাল দাস বলেন, সন্ধ্যায় শহরের বিপণিবাগ বাজারে কয়েকটি কাঁচা বাজার, মুরগি ও মাছ বিক্রির প্রতিষ্ঠানগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মূল্য তালিকা অসামঞ্জস্য থাকা এবং পণ্যে দাম বেশি রাখার অপরাধে একটি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও সাধারণ জনগণের সঙ্গে যেন কোনরকম প্রতারণা না করা হয়, সে ব্যাপারেও সর্তক করে দেওয়া হয়।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পর্যায়ের বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন, জেলা মৎস্য জরিপ কর্মকর্তা ফারহানা আক্তার, জেলা ক্যাব এর দপ্তর সম্পাদক বিপ্লব সরকারসহ জেলা পুলিশের একটি চৌকস দল।

আরটিভি/এএএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুর নৌ-অঞ্চলে ৫৭ জেলে আটক
গ্যারেজে মিলল ৮ কেজি গাঁজা, আটক ১
চাঁদপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড
ইয়াবা গিলে ফেলেও রক্ষা পেলো না মাদক কারবারি