• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

বকেয়া বেতনের দাবিতে বেক্সিমকো শ্রমিকদের বিক্ষোভ

আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২৪, ১৩:৩৪
ফাইল ছবি।

গাজীপুর মহানগরীর কাশিমপুর থানার সারাবো এলাকায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকরা সেপ্টেম্বর মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ করেছেন। পরে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা এসে শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দেন।

শনিবার (১৯ অক্টোবর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এই বিক্ষোভের একপর্যায়ে হাজার দেড়েক শ্রমিক কারখানার সামনে চক্রবর্তী এলাকায় চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করেন। এতে সড়কের উভয় পাশে যানজট সৃষ্টি হলে দুর্ভোগে পড়েন যাত্রী ও গাড়িচালকরা। দুই ঘণ্টা পর সকাল ১০টার দিকে সড়কটিতে যান চলাচল স্বাভাবিক হয়।

কারখানার শ্রমিক ও শিল্প পুলিশ সূত্রে জানা যায়, গাজীপুরের সারাবো এলাকায় অবস্থিত বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রায় ২২ হাজার শ্রমিক কাজ করেন। প্রতি মাসে এখানে বেতন দিতে হয় ৮০ থেকে ৮২ কোটি টাকা। কারখানার শ্রমিকেরা সেপ্টেম্বর মাসেও বেশ কয়েক দিন আন্দোলন ও সড়ক অবরোধ করে বেতন আদায় করেন। চলতি অক্টোবর মাসেও শ্রমিকেরা কয়েক দিন আগে বেতনের জন্য বিক্ষোভ করেন। এর পরিপ্রেক্ষিতে গত সপ্তাহে ২৭ কোটি টাকা বেতন দেওয়া হয়। তবে এখনো অনেক শ্রমিক সেপ্টেম্বর মাসে কাজের জন্য বেতন পাননি। বেতনের দাবিতে এক থেকে দেড় হাজার শ্রমিক আজ সকাল ৮টা থেকে কারখানার প্রধান ফটকের সামনে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তাঁরা কারখানার সামনে চক্রবর্তী এলাকায় চন্দ্রা-নবীনগর সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন। এতে সড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। তারা বেতন আদায় করে দেওয়ার আশ্বাস দিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন।

এ বিষয়ে গাজীপুর শিল্পাঞ্চলের পুলিশ সুপার মো. সারোয়ার আলম গণমাধ্যমকে বলেন, ওই কারখানায় ২৭ কোটি টাকার মতো বেতন দেওয়া হয়েছে। বেতনের বাকি টাকাও দ্রুত পরিশোধ করার জন্য তাদের বলা হয়েছে।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলির যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গাজীপুর থেকে গ্রেপ্তার
গাজীপুর সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২
ভুল চিকিৎসায় অন্তঃসত্ত্বা নারীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর
গাজীপুর জেলা ছাত্রদলের সভাপতিকে অব্যাহতি