• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

হিলিতে অস্থির নিত্যপণ্যের বাজার

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ০৭:০০
হিলিতে অস্থির নিত্যপণ্যের বাজার
ছবি : আরটিভি

দিনাজপুরের হিলিতে বাজারে উঠতে শুরু করেছে আগাম জাতের শীতকালীন টমেটো। সরবরাহ কম ও চাহিদা ভালো থাকায় প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ৩২০ টাকা দরে। এতে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে হিলি বাজার ঘুরে দেখা যায়, বেশ কয়টি দোকানে শোভা পাচ্ছে শীতকালীন আগাম জাতের টমেটো। নতুন সবজি হওয়ায় স্বাদ নিতে অল্প হলেও কিনছেন অনেকে।

হিলি বাজারে টমেটো ক্রেতা লুৎফর রহমান বলেন, বাজারে টমেটো উঠতে শুরু করেছে। দাম অনেক চড়া। প্রতি কেজি ৩২০ টাকা চাচ্ছে। অল্প করে কিনলাম বাড়ির জন্য যেহেতু বাজারে নতুন উঠেছে।

হিলি বাজারের কয়েকজন টমেটো বিক্রেতা বলেন, এসব টমেটো ভারতীয়। আমরা দেশের বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে বিক্রি করছি। কিনতে বেশি দাম পড়েছে তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। প্রতিটি দোকানে ২ থেকে ৩ কেজি করে টমেটো সরবরাহ রয়েছে।

এ দিকে কাঁচাবাজার মনিটরিং করতে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লায়লা ইয়াসমিন।

তবে অভিযোগ উঠেছে, বাজারে নিত্যপণ্যে অস্বাভাবিক দাম বহাল থাকলেও সেসব ব্যবসায়ীদের জরিমানা না করে সহকারী কমিশনার (ভূমি) লায়লা একটি কসমেটিকসের দোকানে মেয়াদোত্তীর্ণ আতর থাকায় সেখানে অভিযান পরিচালনা করেছেন। সেসময় ওই দোকানের মালিককে মাত্র ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কাঁচা বাজার মনিটরিং করার সময় কাউকে জরিমানা করিনি। বাজার মনিটরিং করে আসার সময় মেয়াদোত্তীর্ণ আতর থাকায় একটি কসমেটিকসের দোকানের মালিককে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকারের বিষয়টি মাথায় রেখে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে ঘন কুয়াশায় শীতের আগমনী বার্তা
হিলিতে কমেছে ডিম-সবজির দাম
বন্যার কারণে নিত্যপণ্যে প্রভাব পড়েছে: ত্রাণ উপদেষ্টা
হিলিতে বেড়েছে মুরগির দাম, বিপাকে সাধারণ ক্রেতা