• ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১
logo

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চলমান কাজ পরিদর্শন কৃষি উপদেষ্টার

স্টাফ রিপোর্টার (রাজশাহী), আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ১৬:০১
ছবি : আরটিভি

রাজশাহীতে স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেছেন।

রোববার (২০ অক্টোবর) সকালে কৃষি মন্ত্রণালয় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্মাণে রাজশাহী গোদাগাড়ী উপজেলার সরমোংলা খারি পরিদর্শন করে ডাবল লিফটিং পদ্ধতিতে সরমোংলা খাড়ী হতে ভূ-পরিস্থ পানির মাধ্যমে সেচ কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি কৃষকদের সঙ্গে কথা বলেন এবং তাদের সমস্যার কথা শুনেন।

এরপর স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা কৃষকদের বলেন, পদ্মা নদী হতে ১৪ কিলোমিটার দূর থেকে পানি এনে এই খারির মাধ্যমে আপনাদের জন্যই এই প্রকল্প কাজ করে যাচ্ছে।

উপদেষ্টা আরও বলেন, বর্তমান অন্তবর্তীকালীন সরকার কৃষকের দোরগোড়ায় সঠিক সেবা পৌছে দিতে কাজ করছেন এবং এই খারির দ্বারা বরেন্দ্র অঞ্চলের মানুষেরা তাদের কৃষি আবাদি জমিতে পর্যাপ্ত পানি সুবিধা পাচ্ছেন। এরপর তিনি সরমংলা খারির চত্বরে গাছের চারা রোপণ করেন।

এছাড়াও তিনি পুকুর খনন খাল খনন এবং সোলার প্যানেলের মাধ্যমে সেচ প্রকল্পসহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

পরিদর্শনকালে বিএমডিএ চেয়ারম্যান ড. এম আসাদুজ্জামান, বিএমডিএ নির্বাহী পরিচালক মো. শফিকুল ইসলমসহ বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সবাই উপস্থিত ছিলেন।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহীতে যৌথবাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার
রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে রাবিতে মানববন্ধন
সবার পোশাকের স্বাধীনতা আছে: রাবি শিবির সভাপতি
সিরাজগঞ্জে বগি লাইনচ্যুত, ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ