• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

স্নাতকের ফলাফলেও শহীদ আবু সাঈদের চমক

আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ১৬:০৯
ফাইল ছবি

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করার পর এবার স্নাতক চূড়ান্ত ফলাফলেও চমক দেখিয়েছেন পুলিশের গুলিতে শহীদ আবু সাঈদ। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে সিজিপিএ ৩.৩০ পেয়ে সম্মিলিত মেধাতালিকায় ১৪তম স্থান অধিকার করেছেন।

রোববার (২০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলীর অনুমোদনে ফলাফল প্রকাশিত হয়। এ সময় শহীদ আবু সাঈদকে স্মরণ করে দুঃখ প্রকাশ করেন তিনি।

ড. মো. শওকাত আলী বলেন, ‘আমাদের মেধাবী শিক্ষার্থী শহীদ আবু সাঈদ আমাদের মাঝে নেই। কিন্তু তার স্নাতক চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ৬৯ জন শিক্ষার্থীর মধ্যে আবু সাঈদ মেধাতালিকায় ১৪তম স্থান অধিকার করেছে। এটি আমাদের ভালো লাগার বিষয়। কিন্তু তার অনুপস্থিতিতে আমরা শোকাহত। আমি তার আত্মার মাগফেরাত কামনা করি।’

আবু সাঈদের বড় ভাই আবু হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার ভাই প্রতিবছর ভালো রেজাল্ট করে। আজ আমার ভাই নেই। এই রেজাল্ট দিয়ে কী করব?’

আবু সাঈদের বন্ধুরা জানান, শিক্ষার্থী হিসেবে অনেক ভালো ছিল সাঈদ। ও রেজাল্ট দেখলে কত খুশি হতো! আজ আবু সাঈদ আমাদের মাঝে নেই।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. তাজুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মিজানুর রহমান, ছাত্র উপদেষ্টা ড. ইলিয়াছ হোসেন ও অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. ফিরোজুল ইসলাম ফলাফল প্রকাশের সময় উপস্থিত ছিলেন।

এর আগে, গত ১৪ অক্টোবর শহীদ আবু সাঈদ ১৮তম শিক্ষক নিবন্ধনে ইবতেদায়ি সহকারী শিক্ষক হিসেবে লিখিত পরীক্ষায় পাস করেন।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের সময় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে পুলিশের গুলিতে আবু সাঈদ নিহত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি রংপুরের পীরগঞ্জে।

আরটিভি/এসএপি-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে আট স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণের নির্দেশ
শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করলেন শহীদ আবু সাঈদ
‘আসছে ফাগুন দ্বিগুণ নয়, ১৬ কোটি হবো’ বলা কাউসার আর নেই
কে স্বাধীনতার পক্ষে কে বিপক্ষে, প্রশ্ন ফারুকীর