• ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১
logo

‘পোশাক খাতে স্থিতিশীলতা ফেরাতে কাজ করছে সরকার’

সাভার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ১৮:০৫
‘পোশাক খাতে স্থিতিশীলতা ফেরাতে কাজ করছে সরকার’
ছবি : সংগৃহীত

পোশাক খাতে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির কারণ চিহ্নিত করে সেগুলোর বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবদুল হাফিজ।

রোববার (২০ অক্টোবর) দুপুরে আশুলিয়া শিল্পাঞ্চলের সার্বিক পরিস্থিতি ও বিভিন্ন শিল্প কারখানা পরিদর্শনে এসে একথা বলেন তিনি।

তিনি বলেন, পোশাক খাতের অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে আরও কী কী পদক্ষেপ নেওয়া দরকার সেগুলোও আজ নতুন করে চিহ্নিত করা হয়েছে। প্রাথমিকভাবে বেতন-সংক্রান্ত কিছু দাবিদাওয়া ছিল, এটিই মনে হয়েছিল মূল কারণ। কিন্তু শ্রমিক অসন্তোষের পেছনে বাইরের কিছু উসকানি ছিল, কিছু ইন্ধন ছিল, সেগুলো আমরা চিহ্নিত করতে পেরেছি। চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। সে কারণেই এখানে শতভাগ কারখানা চালু রয়েছে।

পোশাক খাতকে দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি উল্লেখ করে তিনি বলেন, এই খাততে অস্থিতিশীল মুক্ত রাখতে দিনরাত কাজ করে যেতে হবে। সে লক্ষ্যেই কাজ করছে সরকার।

তিনি আরও বলেন, গত দুই মাস ধরে পোশাক খাতে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হলেও বাংলাদেশ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় এখন সেটি একদম নেই।

শিল্পাঞ্চলের ৯৯ ভাগেরও বেশি শিল্প কারখানা গত ২ সপ্তাহ ধরে শতভাগ উৎপাদনে রয়েছে বলেও জানান লেফটেন্যান্ট জেনারেল (অব.) আব্দুল হাফিজ।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্থিরতায় পোশাক খাতের ক্ষতি ৪০০ মিলিয়ন ডলার: বিজিএমইএ
আশুলিয়ায় জুয়ার আসর থেকে গ্রেপ্তার ১০
৫ আগস্ট থেকে নিখোঁজ কিশোর ৭০ দিন পর উদ্ধার 
আশুলিয়ায় ১০ টন নিষিদ্ধ পলিথিন জব্দ, আটক ২