• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

বাড়ির আঙিনায় ব্যাগে মিলল গুলি-গ্রেনেড 

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ২২:৩৫
বাড়ির আঙিনায় ব্যাগে মিলল গুলি-গ্রেনেড 
ছবি : আরটিভি

কক্সবাজারের টেকনাফে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, একটি রকেট বোমা, দুটি গ্রেনেড এবং একটি কম্পাস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় একজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।

আটক মো. শফিউল আলম (৫৫) টেকনাফের শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার মৃত সোলতান আহমেদের ছেলে।

লে. কর্নেল মো. মহিউদ্দিন বলেন, শাহপরীর দ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৪ হতে আনুমানিক ৮০০ মিটার দক্ষিণ-পশ্চিম দিকে জালিয়াপাড়া নামক এলাকায় মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারিরা গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদি একটি বাড়িতে লুকিয়ে রেখেছে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের একটি চোরাচালান প্রতিরোধ টহল দল দ্রুত জালিয়াপাড়া এলাকায় সন্দেহভাজন একটি বাড়িতে অভিযান চালায়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে উক্ত বাড়িতে অবস্থানরত সন্দেহভাজন একজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির টহল দল ওই ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে আটক চোরাকারবারির দেওয়া তথ্যের ভিত্তিতে তার বসতবাড়ির আঙিনায় বালির বস্তার নিচে লুকানো অবস্থায় দুটি ব্যাগের ভেতর থেকে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, একটি রকেট বোমা, দুটি গ্রেনেড এবং একটি কম্পাস উদ্ধার করা হয়।

লে. কর্নেল মো. মহিউদ্দিন আরও বলেন, উক্ত চোরাকারবারি জিজ্ঞাসাবাদে জানায় গোলাবারুদ, গ্রেনেড, রকেট বোমা ও কম্পাস মিয়ানমার থেকে পাচার করে নিয়ে এসেছে এবং অবৈধ উদ্দেশ্যে নিজের হেফাজতে রেখেছে।

গ্রেপ্তার ব্যক্তিকে অবৈধভাবে আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ, গ্রেনেড, রকেট বোমা ও কম্পাস চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অহেতুক সংস্কারের পরিধি বাড়ালে সব বুমেরাং হবে’
উখিয়ার আশ্রয়শিবিরে গুলি করে একই পরিবারের তিনজনকে হত্যা
শাসন করতে নয়, পথ মসৃণ করতে এসেছি: ধর্ম উপদেষ্টা 
ঢাকা-কক্সবাজার রুটে আরও পাঁচ দিন চলবে বিশেষ ট্রেন