• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে দায় অন্তর্বর্তী সরকারের: রিজভী

সাভার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ২০:১০

ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে দায় অন্তর্বর্তী সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে সাভারে ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী শাইখ আসহাবুল ইয়ামিনের বাসায় পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যম কর্মীদের কাছে এ মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগের লোকজন জনারণ্যে লুকিয়ে থেকে প্রয়োজনমতো বের হয়ে দেশকে অস্থিতিশীল করবে, এ জন্য অন্তর্বর্তীকালীন সরকারকে বিএনপি বারবার চাপ দিয়েছে যে আপনাদের ব্যর্থতার জন্য যদি ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটে তাহলে এর দায় অন্তর্বর্তীকালীন সরকারকে নিতে হবে।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, এখনও ফ্যাসিস্ট আওয়ামী লীগের দোসররা তাদের কালো টাকা ও বেআইনি অস্ত্র নিয়ে বিভিন্ন জায়গায় অবস্থান করছে। গতকাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের লোকজন গোলাগুলি করেছে। অন্তর্বর্তীকালীন সরকারের কোনো ব্যর্থতার কারণে যদি ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটে তাহলে এর দায় আপনাদের থাকবে এবং এত যে আত্মদান, এত যে শহীদ, এই শহীদের রক্তের সঙ্গে বিশ্বাসঘাতকতা হবে।

এ সময় বিএনপি নেতা রিজভী অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টাকে উদ্দেশ্য করে বলেন, এতদিন হলেও কেন বেআইনি অস্ত্র উদ্ধার করতে পারছেন না। সেই অস্ত্রের যেগুলোর লাইসেন্স দিয়েছেন বাতিল করে সেই সমস্ত দুর্বৃত্ত, সন্ত্রাসীদের গ্রেপ্তার করে সমাজে শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনছেন না কেন।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর পদত্যাগ ইস্যুতে স্পষ্ট বক্তব্য দিলেন রাষ্ট্রপতি
সংস্কার কাজ শেষ করে দ্রুত নির্বাচন দেন: রিজভী
পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা
বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও খামারিদের পুনর্বাসনের দাবি রিজভীর