• ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১
logo

নোয়াখালীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২৪, ২১:৪৮
ছবি: সংগৃহীত

‘ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার’ প্রতিপাদ্যে নোয়াখালীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সোনাপুরের মাইজদী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ ২০২৪ উদযাপন উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেমিনারে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন- উপজেলার হরিনারায়ণপুর ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এ বি এম আব্দুল আলিম, নিরাপদ সড়ক চাই নোয়াখালী জেলার সভাপতি জনাব মো. নিজাম উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের সোনাপুর বিআরটিসি’র বাস ডিপোর প্রশিক্ষক মো. সিরাজুল ইসলাম ও এবং দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস পত্রিকার জেলা প্রতিনিধি জনাব মেজবাউল হক মিঠু প্রমুখ।

সেমিনারে বক্তারা বলেন- চালকদের অদক্ষতা ও অসচেতনতার কারণে প্রতিনিয়ত বাড়ছে সড়ক দুর্ঘটনা। তাই সড়ক দুর্ঘটনা রোধে চলাচলের পথ নিরাপদ করতে নিজেদের আগে সচেতন হতে হবে। মানতে হবে ট্রাফিক আইন। জনসচেতনতা বৃদ্ধি করতে প্রশিক্ষণ ও প্রচারণা বাড়াতে হবে। প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত সন্তানদের বাইক কিনে দেওয়ার ক্ষেত্রে অভিভাবকদের সচেতন থাকতে হবে।

সেমিনারে জেলা প্রশাসনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন- সিনিয়র সহকারী কমিশনার সেটু কুমার বড়ুয়া, জেলা পুলিশ সুপারের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন- পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) সিরাজ উদ দৌলা, জেলা সিভিল সার্জনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন- মেডিকেল অফিসার ডা. মো. সোহরাব হোসেন।

আরটিভি/একে/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত
রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ
আন্ডারপাসের দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবরোধ
শিক্ষার্থী হত্যা মামলায় আ.লীগ নেতা চন্দন কুমার রিমান্ডে