• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

আমতলীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পেট্রোল বোমা নিক্ষেপ

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১০:১৮
আমতলীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পেট্রোল বোমা নিক্ষেপ
ছবি : সংগৃহীত

বরগুনার আমতলীতে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়েছে। এতে ছাত্রদলের ৩ নেতাকর্মী আহত হয়েছেন। যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এ পেট্রোল বোমা নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেছে ছাত্রদল। মঙ্গলবার রাতে আমতলী উপজেলা সড়কের মফিজ তালুকদারের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

বুধবার (২৩ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুল ইসলাম আরিফ।

প্রত্যক্ষদর্শীরা জানান, আমতলী কলেজের সামনে থেকে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের অপসারণের দাবিতে পৌর ছাত্রদল, উপজেলা ছাত্রদল ও কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা অনানুষ্ঠানিকভাবে একটি বিক্ষোভ মিছিল বের করেন। পরে উপজেলা সড়কের মফিজ তালুকদার নামে এক বাসিন্দার বাড়ির সামনে পৌঁছালে পেছন থেকে মিছিলের মধ্যে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। এ সময় মিছিলে থাকা কয়েকজন আহত হলে তাদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে একটি ব্যাগ থেকে কয়েকটি পেট্রোল বোমা উদ্ধার করে।

ক্ষোভ প্রকাশ করে আমতলী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. সোয়েব ইসলাম হেলাল বলেন, রাষ্ট্রপতির অনাকাঙ্ক্ষিত বক্তব্য ও পদত্যাগের দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়েছিল। এ সময় পেছন থেকে মিছিলের মধ্যে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়েছে। এতে মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীসহ আশেপাশের অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। পরে পেট্রোল বোমা নিক্ষেপকারীদের ধরতে আমরা ধাওয়া দিলেও তাদের ধরা সম্ভব হয়নি। কয়েকদিন ধরেই উপজেলার যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীদের সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় হতে দেখা গেছে। ছাত্রদলের বিক্ষোভ মিছিলে তারাই এ ঘটনা ঘটাতে পারে।

এ বিষয়ে আমতলী থানার ওসি মো. আরিফুল ইসলাম আরিফ বলেন, ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পেট্রোল বোমা নিক্ষেপের খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ কোনো লিখিত অভিযোগ জানাননি।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গভীর সমুদ্রে ভারতীয় জেলেদের দাদাগিরি
আরটিভির সাংবাদিককে প্রাণনাশের হুমকি, প্রধান শিক্ষককে শোকজ 
রং নম্বরে প্রেম, প্রেমিকের বাড়িতে অনশনে ৪০ বছরের নারী
এখনো ফেরেনি পাথরঘাটার ২৫০ জেলেসহ ২৩ ট্রলার