• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

ছাত্র হত্যা মামলার ২ আসামি সাভার থেকে গ্রেপ্তার 

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১৩:২০
ছাত্র হত্যা মামলার ২ আসামি সাভার থেকে গ্রেপ্তার 
ছবি : সংগৃহীত

ধামরাইয়ের কুল্লা ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান (৫৪) ও কুল্লা ইউপির সাবেক আওয়ামী লীগের সহসভাপতি হাফিজুর রহমানকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে সাভার পৌরসভার ব্যাংক কলোনি এলাকায় অভিযান পরিচালনা তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট কুল্লা ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান এবং কুল্লা ইউপির আওয়ামী লীগের সাবেক সহসভাপতি হাফিজুর রহমান ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার ও গুলি করে হত্যাকাণ্ডের বেশ কিছু মামলার আসামি। তাদের ধামরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৪ জানায়, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে কুল্লা ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান এবং কুল্লা ইউপির সাবেক আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রহমানের নেতৃত্বে নিরীহ ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছে। সে ঘটনায় ধামরাই পৌরসভা এলাকায় বেশ কয়েকজন মারা গেছেন। পরবর্তীতে নিহত ছাত্রজনতার পরিবারের সদস্যরা বাদী হয়ে ধামরাই থানায় হত্যা মামলা দায়ের করেছেন। উক্ত হত্যা মামলা দায়েরের পর থেকে আসামিরা ঢাকাসহ সাভারের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল।

উল্লেখ্য, দলীয় প্রভাব বিস্তার করে সস্ত্রাসী, চাঁদাবাজি ও ভূমি দখলসহ নানা অপরাধমূলক কার্যক্রমের সঙ্গে গ্রেপ্তারকৃত আসামিরা জড়িত বলে তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাভারে অজ্ঞাত ব‍্যক্তির মরদেহ উদ্ধার
নারায়ণগঞ্জে ছাত্র হত্যা, ইউপি মেম্বার গ্রেপ্তার
চাঁদা না দেওয়ায় সাভারে দলিল লেখকের ওপর সন্ত্রাসী হামলা
সাভারে হত্যা মামলার আসামি ‘মামা জাকির’ গ্রেপ্তার