• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

সাবেক এমপি রশীদুজ্জামান ৩ দিনের রিমান্ডে

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১৫:০৪
সাবেক এমপি রশীদুজ্জামানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর
ছবি : আরটিভি

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সাবেক সংসদ রশীদুজ্জামানকে থানা হেফাজতে রেখে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিজ্ঞ বিচারক আনোয়ারুল ইসলাম।

বুধবার (২৩ অক্টোবর) বেলা ১০টা ৫৫ মিনিটে সাবেক এমপি রশীদুজ্জামানকে রিমান্ড শুনানির জন্য আদালতে ওঠানো হয়।

এ সময় আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা রিমান্ড শুনানিতে পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক তুলে ধরেন। মামলার তদন্ত কর্মকর্তা ৭দিনের রিমান্ড আবেদন করলে দীর্ঘ শুনানির পরে বিজ্ঞ বিচারক পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলাটি করেন কপিলমুনি ইউনিয়নের শ্যামনগর গ্রামের মৃত ছমিরউদ্দীন শেখের ছেলে বিএনপির ওয়ার্ডের সাধারণ সম্পাদক ফসিয়ার রহমান। এ মামলায় ১০৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়। এ মামলায় গত ১৬ অক্টোবর পটুয়াখালী থেকে তার মেয়ের বাড়ি থেকে রশীদুজ্জামানকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট তৈয়েব হোসেন নুর বলেন, ২০২২ সালের ২১ অক্টোবর রাত ১১টায় আগড়ঘাটা বাজারের বালির মাঠে মারপিট ও মালামাল লুটপাটের ঘটনা দেখিয়ে ২০২৪ সালের ২৬ আগস্ট জিআর ১২০/২৪ মামলা রেকর্ড হয়। যে সময়ের ঘটনা সেসময় রশীদুজ্জামান এমপি ছিলেননা। রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য তার নামে মামলা করে তাকে রিমান্ড চাওয়া হয়েছে। আমরা বিশ্বাস করি, তিনি ন্যায়বিচার পাবেন।

মামলার এজাহারকারীর পক্ষে বিএনপিপন্থী আইনজীবী অ্যাডভোকেট সাইফুদ্দিন সুমন বলেন, আমরা আসামি রশীদুজ্জামানের ৭ দিনের রিমান্ডের স্বপক্ষে যুক্তি আদালতে উপস্থাপন করেছি। বিজ্ঞ বিচারক আমাদের যুক্তিতর্ক শুনে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আমরা বিশ্বাস করি, ৩ দিনের পুলিশি জিজ্ঞাসাবাদে সঠিক তথ্য বেরিয়ে আসবে।

এ দিকে এমপি রশীদুজ্জামানের রিমান্ড শুনানির কারণে আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা জোরদার করে থানা প্রশাসন।

আরটিভি/এমকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক 
চুয়াডাঙ্গায় বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ
পাইকগাছায় মৎস্য আড়তদার সমিতির সঙ্গে স্থানীয় বিএনপির মতবিনিময় 
খুলনায় কলেজছাত্র হাসিব হত্যা মামলায় ২১ জনের যাবজ্জীবন