• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার দাবিতে কুড়িগ্রামে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার (কুড়িগ্রাম), আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ২১:১৬
ছবি : আরটিভি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অন্যায় সাজা বাতিল ও সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে আসার পরিবেশ তৈরি করার দাবিতে কুড়িগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে মজিদা আদর্শ ডিগ্রি কলেজ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্তরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি সাইফুর রহমান রানা, সাবেক সহসভাপতি ও সাবেক পৌর মেয়র আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব এবং যুগ্ন সম্পাদক ব্যারিস্টার রবিউল আলম সৈকতসহ অন্যরা। সমাবেশে বক্তারা দ্রুততম সময়ের মধ্যে তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে ফিরিয়ে আনাসহ দ্রুত নির্বাচন দেওয়ারও দাবি জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে অন্তর্বর্তী সরকারের নিকট স্মারক লিপি প্রদান করেন জেলা বিএনপির নেতৃবৃন্দ।

এ সময় জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব বলেন, তারেক রহমানের অন্যায় সাজা বাতিল ও সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে আসার পরিবেশ দ্রুত তৈরি করতে হবে। সেই সঙ্গে এই সরকার দ্রুত নির্বাচন দিয়ে গণতান্ত্রিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মো. সাইফুর রহমান রানা বলেন, আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মিথ্যা মামলা ও অন্যায় সাজা বাতিল করে দেশে ফিরিয়ে আনা হোক। আমরা পত্রিকায় দেখেছি এখনও তার নামে ৮০টি মামলা রয়েছে। এসব মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে দেশে ফিরে আনার ব্যবস্থা করতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাই।

আরটিভি/এমএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাগর-রুনি হত্যা মামলার তদন্তে চার সদস্যের টাস্কফোর্স গঠন
গাইবান্ধায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা মামলা খারিজ
ট্রাফিক আইন লঙ্ঘনে ১৮০২ মামলা, জরিমানা ৭২ লাখ
ছাত্র হত্যা মামলার ২ আসামি সাভার থেকে গ্রেপ্তার