• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা, প্রত্যাহার না করলে আন্দোলনের হুঁশিয়ারি

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ২০:০৮
ছবি : আরটিভি

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হাসিনা সরকার পতনের পর স্বস্তির নিঃশ্বাস ফেলছে বাংলাদেশের মানুষ। বিশেষ করে দীর্ঘ বছর স্বৈরশাসক হাসিনার শাসনামলে নির্যাতন ও নিপীড়নের শিকার বিএনপি-জামায়াত ইসলামীসহ অন্যান্য দলের নেতাকর্মীরা। দেশের সর্বস্তরের মানুষ আশান্বিত হয়েছিল যে, এদেশে মিথ্যা ও রাজনৈতিক প্রতিহিংসা মূলক মিথ্যা মামলার ঘানি আর কাউকে টানতে হবে না। কিন্তু সাধারণ মানুষের সেই আশা এখন মিথ্যা হতে যাচ্ছে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পরেও বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কৌশলে আওয়ামী দোসররা মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ করছেন টেকনাফের বিএনপি নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে সাড়ে ৯টায় টেকনাফের রঙ্গীখালী বিএনপি অফিসে এক সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন তারা।

হ্নীলা ইউনিয়ন বিএনপির (দক্ষিণ) সাধারণ সম্পাদক আবছার কামাল ছিদ্দিকী বলেন, গত ১৬ অক্টোবর উপজেলার বাহারছড়া থেকে চাচার পরিকল্পনায় বেলাল উদ্দিন নামে একজন যুবক অপহরণ করেন একটি দুর্বৃত্ত চক্র। এ মামলায় মূল পরিকল্পনাকারী অপহৃতের চাচাসহ তিনজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। কিন্তু সেই অপহরণ মামলায় হ্নীলা ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহ আলম ও আবছারকে কে পলাতক আসামি করা হয়। এতে ক্ষোভ প্রকাশ করেন বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা। এমন মিথ্যা মামলার তীব্র নিন্দা জানান তারা।

উক্ত মামলায় কারসাজি করে আওয়ামী দোসরদের ইশারায় স্বৈরাচারী কায়দায় রঙ্গিখালী এলাকার শহীদ পরিবার খ্যাত বিএনপির জন্য ত্যাগী পরিবারের সদস্য যুবদল নেতা শাহ আলম ও আবছার কে মিথ্যা মামলায় জড়িয়ে দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ তুলেছেন হ্নীলা ইউনিয়ন (দক্ষিণ) বিএনপির সভাপতি নুরুল আমিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আবছার কামাল ছিদ্দিকীসহ উপস্থিত বিএনপির অন্যান্য নেতৃবৃন্দরা।

টেকনাফ উপজেলা শ্রমিকদলের সভাপতি হোসাইন আহমদ আনিদ বলেন, আওয়ামী লীগের শাসনামলেও শাহ আলমের পরিবারের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা ও তার দুই ভাইকে গুলি করে হত্যা করেছে। এখনো আওয়ামী দোসরদের ফ্যাসিবাদী কাণ্ড চলছে।

অনতিবিলম্বে যুবদল নেতা শাহ আলম ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে দেয়া মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। মামলা প্রত্যাহার না করা হলে কঠিন কর্মসূচি ঘোষণা করবেন বলেও হুশিয়ারি দেন সংবাদ সম্মেলনে উপস্থিত নেতাকর্মীরা।

জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা এস আই দস্তগীর হোসেন বলেন, জড়িত না থাকলে তদন্তপূর্বক বাদ দেয়া হবে।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লবণভর্তি ট্রাকে মিলল ৩২ হাজার ইয়াবা, আটক ২
বিএনপিকর্মী হত্যা মামলায় সাবেক খাদ্যমন্ত্রীর জামিন নামঞ্জুর
তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে রিভিউ শুনানি আজ
জুয়েল হত্যা, ৫ আসামিকে দ্রুত গ্রেপ্তারের দাবি