• ঢাকা শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১
logo

কারাগারে ফাঁসিতে ঝুলে হাজতির আত্মহত্যা, কারারক্ষী বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২৪, ২০:০৩
কারাগারে ফাঁসিতে ঝুলে হাজতির আত্মহত্যা, কারারক্ষী বরখাস্ত
ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে মো. জুয়েল (৩৪) নামে এক হাজতি ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি দুজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের ভারপ্রাপ্ত জেল সুপার ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকরামুল হক নাহিদ।

নিহত মো. জুয়েল ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার চরচারতলা গ্রামের আবু চান মিয়ার ছেলে।

তিনি ২০২০ সালে স্ত্রীকে হত্যার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে হাজতি হিসেবে ছিলেন।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের ভারপ্রাপ্ত জেল সুপার ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকরামুল হক নাহিদ বলেন, জুয়েল তার স্ত্রীকে হত্যা মামলায় বিচারাধীন ছিলেন। তিনি মাদকাসক্ত ছিলেন বলে জানা গেছে। তাকে কারাগারের সেলে রাখা হয়েছিল। বৃহস্পতিবার রাতে তিনি সেলের গ্রিলের রডে গামছা প্যাঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এ অবস্থায় কারারক্ষীরা দেখে কারা হাসপাতালের চিকিৎসকের কাছে নিয়ে গেলেন তাকে প্রাথমিকভাবে মৃত ঘোষণা করেন। পরে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে পরীক্ষা নিরীক্ষা করে চূড়ান্তভাবে মৃত ঘোষণা করা হয়।

তিনি আরও বলেন, এই ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রিপন বড়ুয়া নামের এক কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়াও প্রধান কারারক্ষী আব্দুর রশিদ ও সহকারী কারারক্ষী উত্তম কান্তি বড়ুয়ার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরটিভি/এমকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাহ্মণবাড়িয়ায় ঢাবির ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৪
যাত্রীবেশে উঠে ইজিবাইক চালককে হত্যা, আটক ১
কারাগারে হাজতি-কয়েদিদের মারামারি, বাজল পাগলা ঘণ্টা
কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হাজতির ঢামেকে মৃত্যু