• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করলেন আইজিপি

আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২৪, ১৫:৫৪
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

শনিবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় রংপুরের পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুরে আবু সাঈদের বাড়িতে গিয়ে কবর জিয়ারত করেন তিনি। পরে দোয়া ও মোনাজাত শেষে আবু সাঈদের বাবা-মাসহ তার পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন- রংপুর রেঞ্জের ডিআইজি আমিনুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল মজিদ, পুলিশ সুপার শরীফ উদ্দিন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম, রাকিব হাসান, তরিকুল ইসলাম, সদর থানার ওসি এমএ ফারুকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। জানা গেছে, আইজিপি ময়নুল ইসলাম রংপুর মেট্রোপলিটন পুলিশের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন কর্মসূচি উদ্বোধন করবেন। এ ছাড়া তিনি রংপুর পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজ মাঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত এবং নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে অংশ নেবেন।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই পুলিশের গুলিতে নিহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু সাঈদ। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রথম শহীদ। আবু সাঈদ নিহত হওয়ার পর সারা দেশে আন্দোলন ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এর ধারাবাহিকতায় গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়।

আরটিভি/এফআই

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্লাসরুমে লাঠি হাতে রহস্যজনক যুবক ভাইরাল, যা জানা গেল
নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের সাদ্দাম-ইনানসহ ২২ নেত্রীর নামে মামলা
একদিনে ৫ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি
ভিডিওকলে নববধূ ও প্রবাসী প্রেমিকের আত্মহত্যা, অতঃপর...