• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

পাইকগাছায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেল ৫’শ মানুষ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২৪, ১৬:১৪
ছবি: আরটিভি

খুলনার পাইকগাছা উপজেলার লস্কর ইউনিয়নের খড়িয়া নবারুন মাধ্যমিক বিদ্যালয়ে (বিনাপানি) প্রায় ৫’শ মানুষ পেলো বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা।

শনিবার (২৬ অক্টোবর) খড়িয়া আলোকিত সমাজ কর্তৃক আয়োজিত চক্ষু সেবা ক্যাম্পে দিনব্যাপী স্থানীয় পাঁচ শতাধিক মানুষের চক্ষু পরীক্ষা করা হয়।

সকালে এই চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন সাংবাদিক রাবিদ মাহমুদ চঞ্চল। খড়িয়া আলোকিত সমাজ এর আয়োজনে এবং সাতক্ষীরা গ্রামীণ চক্ষু হাসপাতালের সহায়তায় এই চক্ষু ক্যাম্পে অংশ নেওয়া সব রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র, ওষুধ, চশমা বিতরণ করা হয়। এছাড়া চোখে ছানি পড়া ১০০ রোগীকে অপারেশনের জন্য বাছাই করেন চিকিৎসক দল।

সাতক্ষিরা গ্রামীণ চক্ষু হাসপাতালের চিকিৎসক ডা. সুস্মিতা মন্ডল তন্নী এমবিবিএস (আর ইউ), আরাফাত হোসেন, রাশিদুজ্জামান, তপন কুমার, জুই গোলদার, সালমা খাতুন, মহুয়া, নাহার, প্রিয়াঙ্কাসহ কর্মকর্তা-কর্মচারীদের ১২ জনের একটি দল বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পে স্বেচ্ছাসেবক হিসেবে সেবা দান করেন।

আগামী রবিবার ওই হাসপাতালে বাছাই করা রোগীদের পর্যায়ক্রমে চোখের ছানি অপারেশন করা হবে।

খড়িয়া আলোকিত সমাজ এর সার্বিক সহযোগিতা করেন আবু হোসেন আবদার, হারুন অব রশীদ, কামাল হোসেন লাভলু, বিপ্লব সরকার, শফিকুল ইসলাম শফি, মুজাহিদ ইসলাম শাওন, হযরত আলী, বাদল সানা, ছামাদ গাজী, তৈয়েবুর, তানভীর, আকরাম, সুজন প্রমুখ।

চক্ষু সেবা নিতে আসা ওহাব আলী সানা (৮২) জনান, অনেক বছর আগে চোখে ছানি পড়েছে কিন্তু টাকার অভাবে অপারেশন করতে পারিনি। আজ আমাদের বাড়ি পাশে বিনা টাকায় ছানি অপারেশন করার জন্য ডাক্তার এসেছে শুনে এখানে এসেছি। অপারেশনের পর আমি আবার কুরআন পড়তে পারবো।

শর্মিষ্ঠা বালা (৬৮) জানান, চোখে ছানি পড়ার কারণে ভালো দেখতে পাইনা। টাকার অভাবে এতদিন অপারেশন করাতে পারিনি। বিনা টাকায় ছানি অপারেশন করতে পারবো আগে কখনো ভাবিনি।

সাংবাদিক রাবিদ মাহমুদ চঞ্চল বলেন, লস্কর ইউনিয়নের খড়িয়া এলাকাসহ আশপাশের গ্রামের মানুষ দারিদ্র সীমার নিচে বাস করে। চোখের চিকিৎসা করানো তাদের জন্য অনেক ব্যয় বহুল। তাদের কথা চিন্তা করে খড়িয়া আলোকিত সমাজ এলাকার নিন্মবিত্ত মানুষের জন্য বিনামুল্যে চক্ষু সেবা ক্যাম্পের আয়োজন করেছে। এখানে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

আরটিভি/এসএপি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জানা গেল ২০২৫ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সময়
পরীক্ষা দিতে এসে নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগ নেত্রী গ্রেপ্তার
গাইবান্ধায় নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে আটক ২২
কারাগারে পরীক্ষা দিচ্ছেন শাবি ছাত্রলীগের দুই নেতা