• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

যেখানেই দুর্নীতি মাদক, সেখানেই প্রতিবাদের অঙ্গীকার তরুণ শিক্ষার্থীদের

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২৪, ১৬:৫৬
ছবি : আরটিভি

দেশে প্রতিদিনই মাদক এবং দুর্নীতির বিরুদ্ধে নানান কর্মসূচি পালিত হয়ে আসছে। এবার উত্তরের জেলা পঞ্চগড়কে মাদক এবং দুর্নীতিমুক্ত করতে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার মাধ্যমে সচেতনতা তৈরি করেছেন তরুণ শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শনিবার (২৬ অক্টোবর) সকালে সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় এই কর্মসূচি পালন করা হয়।

সকাল ৯টার দিকে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামের প্রধান ফটকে পঞ্চগড় জেলা প্রশাসক সাবেত আলী ম্যারাথন দৌড়ের উদ্বোধন করেন। অডিটোরিয়াম থেকে দুই কিলোমিটার পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে পুলিশ লাইন এলাকা পর্যন্ত দৌড়িয়ে আবার অডিটোরিয়ামের সামনে দৌঁড় শেষ করেন। দৌড় শেষে অডিটোরিয়ামের মুক্ত মঞ্চে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

বক্তারা সভা শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ক্রমানুসারে ১০ জন প্রতিযোগীকে সনদ প্রদান করে মেডেল পড়িয়ে দেন। পঞ্চগড় এবং পার্শ্ববর্তী জেলার প্রায় তিন শতাধিক তরুণ তরুণী প্রতিযোগী অংশ নেয়। এর আগে প্রতিযোগীরা সকাল ৭টা থেকে অডিটোরিয়ামে এসে নিবন্ধন করেন।

এদিকে শনিবার সকাল থেকেই পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বর তরুণ-তরুণীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। এমন আয়োজনে অংশ নিয়ে উচ্ছ্বসিত তরুণ শিক্ষার্থীরা। সরকারি অডিটোরিয়াম চত্বরের মুক্ত মঞ্চে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক সাবেত আলী, অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক অনিরুদ্ধ কুমার রায়, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলতাফ হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পঞ্চগড়ের পরিদর্শক আশরাফুল ইসলাম, সাংবাদিক ও নাট্য সংগঠক সরকার হায়দার ও পঞ্চগড় সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের সভাপতি এড আহসান হাবিব সরকারসহ তরুণরা বক্তব্য রাখেন।

সভা শেষে ম্যারাথনে প্রথম স্থান অধিকারী দিনাজপুর জেলার ইমরান হাসান দ্বিতীয় ঠাকুরগাঁও জেলার মো. হানিফ, তৃতীয় স্থান অধিকারী পঞ্চগড় জেলার ফজলুসহ ১০ জন প্রতিযোগীর হাতে সনদ তুলে দিয়ে মেডেল পরিয়ে দেন জেলা প্রশাসক। পরে অংশগ্রহণকারী প্রত্যেকের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়। এ সময় যেখানে মাদক ও দুর্নীতি সেখানেই প্রতিরোধের অঙ্গীকার করেন তারা।

জেলা প্রশাসক সাবেত আলী জানান পঞ্চগড়কে মাদক মুক্ত এবং দুর্নীতি প্রতিরোধ করতে পুলিশের সহযোগিতায় কঠোরভাবে কাজ করা হচ্ছে। যেহেতু তরুণ-তরুণীরাই আগামীতে দেশ গড়বে। এ জন্য প্রথমে তরুণদেরকে মাদক এবং দুর্নীতির বিরুদ্ধে নেতিবাচক মনোবল তৈরি করতে হবে। তরুণরা যদি মাদক দুর্নীতির বিরুদ্ধে এগিয়ে আসে তাহলে দেশে মাদক দুর্নীতি কমে যাবে। আজকের ম্যারাথন দৌড় আগামী দিনে পঞ্চগড়কে মাদকমুক্ত করতে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আরটিভি/এসএপি-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
ডিএসসিসির সাবেক মেয়র তাপসকে দুদকে তলব
ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ ঘনিষ্ঠজনকে দুদকে তলব
গ্যাটকো মামলা থেকে খালেদা জিয়াসহ ৩ জনকে অব্যাহতি