• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

১৪ দলসহ আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২৪, ১৮:৫৬
ছবি: আরটিভি

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, আওয়ামী লীগ দলের নেতাকর্মীদের ব্যবহার করে গত সাড়ে ১৫ বছর এই দেশের মানুষের ওপর গণহত্যা চালিয়েছে। ফলে ১৪ দলসহ স্বৈরাচার আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের জোর দাবি জানাচ্ছি।

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে শহরের পিসিসিএসের সস্মেলন কক্ষে আয়োজিত আঞ্চলিক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমন দাবি করেন তিনি।

বক্তব্য ববি হাজ্জাজ বলেন, এ দেশের আন্দোলনরত সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের ওপরে স্বৈরাচার আওয়ামী লীগ সরকার নিজেদের ক্ষমতায় রাখতে গণহত্যা চালিয়েছে। কয়েক হাজার নেতাকর্মীকে গুলি করে হত্যা করেছে খুনি হাসিনা। সেই ফ্যাসিস সরকারকে আমরা রক্তদিয়ে যুদ্ধ করে হটিয়ে নতুন বাংলাদেশ পেয়েছি।

আগামীতে আমাদের দল থেকে সারাদেশে প্রার্থী দেওয়া হবে। তারা নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানান তিনি।

সম্মেলন উদ্বোধন করেন দলের উচ্চপরিষদ সদস্য হুমায়ূন পারভেজ খান। দলের ভাইস চেয়ারম্যান ফারুক উজ জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দলের মহাসচিব মোমিনুল আমিন, সিনিয়র যুগ্ম মহাসচিব সৈয়দ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শাহেদুল আজম।

এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সাথে নিয়ে পাবনা জেলা সদরে কেন্দ্রীয় আরিফপুর কবর স্থানে পাবনায় আন্দোলনে নিহত শহীদ জাহিদুল ইসলাম ও মাহাবুব ইসলাম নিলয়ের সমাধিস্থলে গিয়ে শ্রদ্ধা ও দোয়া করেন দলের নেতাকর্মীরা।

আরটিভি/এসএপি-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একদিনেই ৩ মাস ২২ দিনের স্বাক্ষর করলেন প্রভাষক!
ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেতা সাঈদ গ্রেপ্তার
১৬ বছরে দেড় লাখ মামলায় ৬২ লাখ আসামি: আবদুল আউয়াল মিন্টু
কমলাপুর স্টেশনের স্ক্রিনে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’, প্রকৌশলী বরখাস্ত