• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

ছাত্র আন্দোলনের মিছিলে হামলা ও গুলি, যুবলীগ নেতা গ্রেপ্তার

নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২৪, ২১:৪০
ছবি : আরটিভি

নেত্রকোনার বারহাট্টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলা ও গুলির ঘটনার মামলায় যুবলীগ নেতা আদনালকে (৩৯) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে, শুক্রবার রাতে উপজেলার বাউসী এলাকায় একটি চায়ের দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আদনাল নেত্রকোনা বারহাট্টা উপজেলার মৌয়াটি গ্রামের হাবিবুর রহমান কাচু মিয়ার ছেলে। তিনি বাউসী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।

মামলার অভিযোগ, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বারহাট্টা গোপালপুর বাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করে বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীরা। সেই মিছিলে হামলা ও গুলি বর্ষণের অভিযোগে গত ১৯ আগস্ট থানায় মামলা হয়েছে। উপজেলার বাউসী ইউনিয়নের প্রেমনগর গ্রামের আমিনুল ইসলাম বাদী হয়ে বারহাট্টা থানায় এ মামলা করেন। ওই মামলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান ভিপি লিটনকে প্রধান আসামি করা হয়। এ ছাড়া বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল কবির খোকন, সাধারণ সম্পাদক কাজী শাখাওয়াত হোসেন, বাউসী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আদনসলসহ ৩৯ নেতাকর্মীকে আসামি করা হয়। এতে অজ্ঞাত আরও ৬০ জনকে আসামি করা হয়। এ মামলায় খায়রুল কবির খোকনকে গত ১১ সেপ্টেম্বরে ঢাকা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। তারপর থেকে তিনি কারাগারে রয়েছেন। অন্য আসামিরা সবাই পলাতক রয়েছেন।

বারহাট্টা থানার ওসি কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় করা মামলায় তিনি একজন এজাহারভুক্ত আসামি। শনিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

আরটিভি/এসএপি-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্লাসরুমে লাঠি হাতে রহস্যজনক যুবক ভাইরাল, যা জানা গেল
ভিডিওকলে নববধূ ও প্রবাসী প্রেমিকের আত্মহত্যা, অতঃপর...
সাবেক ১৭ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
রাজধানী থেকে নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগ নেতা গ্রেপ্তার