• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

দুদিন পর বাংলাদেশির মরদেহ ফেরত দিলো বিএসএফ

নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২৪, ২২:৩৩
ছবি : আরটিভি

ভারত সীমান্তে নিহত বাংলাদেশি যুবক রেজাউল করিমের (২৭) মরদেহ বিজিবির কাছে হস্তান্তর করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর ১টার দিকে নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধীনস্থ বিজয়পুর সীমান্ত দিয়ে জেলা পুলিশের মাধ্যমে লাশ হস্তান্তর করে বিএসএফ। এ সময় রেজাউল করিমের পরিবারের সদস্যরা উপস্থিত ছিল।

নিহত রেজাউল করিম শেরপুর সদর উপজেলার আলিনাপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। নেত্রকোনার ৩১ বিজিবির অধিনায়ক কর্নেল এ এস এম কামরুজ্জামান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

বিএসএফের বরাত দিয়ে বিজিবি জানায়, গত ২৪ অক্টোবর সন্ধ্যায় ৩১ বিজিবির অধীনস্থ মুন্সিপাড়া বিওপির ময়মনসিংহের ধোবাউরা উপজেলার দীগলবাঘ এলাকায় সীমান্ত পিলারের কাছ দিয়ে ৭ বাংলাদেশি নাগরিক ভারতের অভ্যন্তরে ঢুকে পড়েন। তখন ১৮১ বিএসএফ ব্যাটালিয়নের দমদমা ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের ধাওয়া দিলে ছয়জন পালাতে পারেন। এ সময় রেজাউল করিম কালভার্ট থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পান। পরে বিএসএফ সদস্যরা তাকে উদ্ধার করে স্থানীয় প্রাইমারি হেলথ কেয়ার সেন্টারে ভর্তি করেন। পরে সেখানেই তার মৃত্যু হয়। ভারতে লাশের ময়নাতদন্তের পর শনিবার বাংলাদেশে হস্তান্তর করা হয়েছে।

পরে জেলার দুর্গাপুর থানা পুলিশ লাশের ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। ময়নাতদন্ত করে ওই ব্যক্তির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ।

আরটিভি/এসএপি-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে বাংলাদেশি নিহত, মরদেহ নিয়ে গেছে বিএসএফ
বিজিবি ও বিএসএফের মহাপরিচালক পর্যায়ের বৈঠক স্থগিত
গণমাধ্যম ঘেরাওয়ের হুমকি, কড়া হুঁশিয়ারি সরকারের
ঘূর্ণিঝড় নিয়ে আবহাওয়ার ১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি