• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

কালুরঘাট সেতু দিয়ে যান চলাচল শুরু

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ১৩:২৯
ছবি: সংগৃহীত

সংস্কার কাজ শেষে প্রায় ১৫ মাস পর চট্টগ্রামের কালুরঘাট সেতু যানচলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। সেতু দিয়ে গাড়ি চলাচল শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে কর্ণফুলী নদীর দুই পারের বাসিন্দাদের।

রোববার (২৭ অক্টোবর) সকাল ১০টা থেকে আনুষ্ঠানিকভাবে সেতুর দিয়ে যান চলাচল শুরু হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. নাজমুল ইসলাম বলেন, বুয়েটের পরামর্শ অনুযায়ী সেতু দিয়ে বড় ট্রাক ও বাস চলাচল করতে পারবে না। টোল ছাড়াই আপাতত যানবাহন চলাচলের জন্য কালুরঘাট সেতু উন্মুক্ত করে দেওয়া হয়েছে। ভূ-সম্পত্তি বিভাগ শিগগিরই রেলসেতু দিয়ে চলা যানবাহন থেকে টোল আদায়ে উন্মুক্ত দরপত্র আহ্বান করবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী আবু জাফর মিয়া গণমাধ্যমকে বলেন, কালুরঘাট সেতুর নতুন সংযোজন হলো দৃষ্টিনন্দন ওয়াকওয়ে। সেতুর পাটাতনের ওপর বিশেষ প্রযুক্তির কংক্রিটের ঢালাই দেওয়া হয়েছে। আগে সেতুতে পানি জমে থাকায় ঢালাই নষ্ট হয়ে যেতো। কংক্রিটের ঢালাই দেওয়ায় এখন আর সেখানে পানি জমে থাকবে না।

প্রসঙ্গত, ৯০ বছরের পুরোনো এ সেতুর সংস্কার কাজ শুরু হয় ২০২৩ সালের ১ আগস্ট। প্রায় ৪৩ কোটি টাকা ব্যয়ে বুয়েট বিশেষজ্ঞদের পরামর্শে রেলওয়ে কর্তৃপক্ষ সংস্কার কাজ করে। এরপর ওই বছরের ১২ নভেম্বর সেতুটি দিয়ে ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরু হয়।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পটিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর আজাদ গ্রেপ্তার
ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু
পুলিশ দেখেই পুকুরে ঝাঁপ মৎস্যজীবী লীগ নেতার, অতঃপর...
চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল