• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট উড্ডয়ন ও অবতরণের সময় বাড়ল

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ২২:২২
কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট উড্ডয়ন ও অবতরণের সময় বাড়ল
ছবি: সংগৃহীত

ফ্লাইট উড্ডয়ন ও অবতরণের সময় বাড়ানো হয়েছে কক্সবাজার বিমানবন্দরে।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক মো. গোলাম মুর্তুজা।

তিনি বলেন, এতদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত এই বিমানবন্দরে বিমান উড্ডয়ন এবং অবতরণ করলেও রোববার থেকে বাড়িয়ে রাত সোয়া ১০টা পর্যন্ত সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

গোলাম মুর্তুজা বলেন, এখন থেকে রাজধানী ঢাকাসহ দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে আগত পর্যটক ও ব্যবসায়ীরা সকালে কক্সবাজারে গিয়ে রাতে ফিরতে পারবেন। বর্ধিত সময়সূচি অনুযায়ী প্রথম দিনে রাত সোয়া ৮টায় প্রথম ফ্লাইট এবং রাত সোয়া ১০টায় দ্বিতীয় ফ্লাইট কক্সবাজার বিমানবন্দর থেকে ছাড়ার কথা রয়েছে।

তিনি আরও বলেন, এ উদ্যোগের ফলে স্থানীয় পর্যটন খাত ও ব্যবসা-বাণিজ্য সমৃদ্ধ হবে। এর ফলে কক্সবাজারের সঙ্গে দেশি-বিদেশি পর্যটকদের যোগাযোগ আরও সহজ হয়ে উঠবে।

ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন বিষয়ে গোলাম মুর্তুজা বলেন, রোববার নতুন সময়সূচি অনুযায়ী প্রথম দিনে পূর্বে চাইতে দুটি নতুন ফ্লাইট যুক্ত হয়েছে। ফলে কক্সবাজার থেকে ১৬টি ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন করার সময়সূচি নির্ধারিত রয়েছে।

এ পদক্ষেপে কক্সবাজারের পর্যটন শিল্পের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যেও দারুণ ইতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন স্থানীয় ব্যবসায়ীরা।

কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্র জানায়, এর আগে শনিবার পর্যন্ত প্রতিদিন গড়ে উঠানামা করেছে ১৬ থেকে ১৭টি ফ্লাইট। সেই সংখ্যা আজ থেকে পর্যায়ক্রমে বাড়বে। এতে এয়ারলাইন্স ব্যবসার সঙ্গে জড়িতরা যেমন লাভবান হবে, তেমন যাত্রীরাও উপকৃত হবেন।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সমুদ্রে গোসলে নেমে মাদরাসা ছাত্রের মৃত্যু 
কক্সবাজারে অস্ত্রসহ রোহিঙ্গা যুবক আটক
দুই কিশোরকে আরাকান আর্মি থেকে ফেরত আনলো বিজিবি
কুতুবদিয়ায় মা-মেয়েকে গলাকেটে হত‍্যা