• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

একদিনেই ৩ মাস ২২ দিনের স্বাক্ষর করলেন প্রভাষক!

আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ২২:৩২
একদিনেই ৩ মাস ২২ দিনের স্বাক্ষর করলেন প্রভাষক!
ছবি: সংগৃহীত

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত কর্মস্থলে অনুপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা ও সরকারি মাহতাব উদ্দিন কলেজের প্রভাষক ইসরাইল হোসেন। হঠাৎ একদিন উপস্থিত হয়ে হাজিরা খাতায় একসঙ্গে ৩ মাস ২২ দিনের স্বাক্ষর করেন এ প্রভাষক। এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) সকালে এমন ঘটনা ঘটেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি মাহতাব উদ্দিন কলেজে।

ইসরাইল হোসেন কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কলেজটির ইতিহাস বিভাগের প্রভাষক।

এ দিকে সাধারণ শিক্ষার্থীরা জানান, রোববার সকাল সাড়ে ১০টার দিকে সরকারি মাহতাব উদ্দীন কলেজে ঢুকে হাজিরা খাতায় তিনি স্বাক্ষর করেন। এ সময় শিক্ষার্থীদের সন্দেহ হলে টেবিলের ওপর পড়ে থাকা হাজিরা খাতা খুলে দেখতে পান গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত তিনি প্রতিষ্ঠানে আসেননি। রোববার প্রতিষ্ঠানে এসে বিগত ৩ মাস ২২ দিনের স্বাক্ষর একদিনে করেছেন।

তবে ইসরাইল হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ কান্তি বিশ্বাসের সহযোগিতায় এমন কাজ করতে পারেন বলে ধারণা সাধারণ শিক্ষার্থীদের।

এ বিষয়ে জানতে শিক্ষক ইসরাইল হোসেনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

জানা গেছে, কলেজে এসে স্বাক্ষর করে তিনি বিএনপির পার্টি অফিসে অগ্নিসংযোগ ও পূর্বাশা কাউন্টার ভাঙচুর মামলায় আদালতে আত্মসমর্পণ করতে যান। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ বিষয়ে সরকারি মাহতাব উদ্দীন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ কান্তি বিশ্বাস বলেন, গত ৫ আগস্ট থেকে ২৬ অক্টোবর পর্যন্ত কলেজে অনুপস্থিত ছিলেন প্রভাষক ইসরাইল। হাজিরা খাতায় এভাবে একদিনে স্বাক্ষর করে রাখা অন্যায়। উনি কীভাবে এটা করলেন তদন্ত সহকারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। আর হাজিরা খাতায় অগ্রিম স্বাক্ষর করে রাখার সুযোগ নেই। এটি শৃঙ্খলা পরিপন্থী কাজ। যেকোনো কর্মচারী এটা করে থাকলে তা অপরাধ হিসেবেই গণ্য হবে। বিষয়টি খতিয়ে দেখা হবে।’

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেতা সাঈদ গ্রেপ্তার
কমলাপুর স্টেশনের স্ক্রিনে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’, প্রকৌশলী বরখাস্ত
আওয়ামী লীগের আর ভোট চাওয়ার অধিকার নেই: জামায়াত আমির
আ.লীগ পুনরায় ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে: খোকন