• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

ঘর পেলেন শহীদ সোহাগের বাবা-মা

আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ২৩:২৫
ঘর পেল শহীদ সোহাগের বাবা-মা
ছবি : আরটিভি

বৈষম্যবিরোধী আন্দালনে ঢাকায় নিহত রংপুরের পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের পাহাড়পুর গ্রামের শহীদ সোহাগের অসহায় বাবা-মাকে ঘর নির্মাণ করে দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ওল্ড রাজশাহী ক্যাডেট অ্যাসোসিয়েশন (অরকা)।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে নির্মিত এ বাড়িটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে অরকার সদস্য প্রফেসর ড. জার্জিস মামুন, প্রফেসর ড. শরিফুল ইসলাম, ইঞ্জিনিয়ার মাহমুদ নাছের, বৈষম্যবিরোধী আন্দোলনে স্থানীয় নেতা মেহেদী হাসান প্রমুখ বক্তৃতা করেন।

বক্তারা এ অসহায় শহীদ পরিবারের সহায়তায় স্থানীয়দের এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র, পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. ইলিয়াছ প্রামাণিক এবং প্রক্টর ড. মো. ফেরদৌস রহমান উপস্থিত ছিলেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ সকলে শহীদ সোহাগের কবর জিয়ারত করেন।

উল্লেখ্য, শহীদ সোহাগ একজন গার্মেন্টসকর্মী ছিলেন। অভাবের সংসারে হাল ধরতেই মূলত তার ঢাকায় যাওয়া। তিনি বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ হওয়ায় পরিবারটি একবারেই অসহায় হয়ে পড়ে। বসবাসের জন্য কোনো ঘর ছিল না। শুধু আড়াই শতাংশ জমি ছাড়া সোহাগের পরিবারের আর কোনো সহায় সম্বল ছিলনা। বিষয়টি জানতে পেরেই স্বেচ্ছাসেবী সংগঠন অরকা দুই রুমের টিন সেডের একটি বাড়ি নির্মাণ করে দিয়েছে।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পার্টির একাংশের সঙ্গে বৈষম্যবিরোধীদের বৈঠক
বিএনপির সঙ্গে বৈঠকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও নাগরিক কমিটি
শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করলেন আইজিপি
আন্দোলনে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ