• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

হোঁচট খেয়ে পড়তে হয় এমন কিছু করা যাবে না: এমরান সালেহ প্রিন্স

আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ২৩:২৭
ছবি: আরটিভি

যুবদল নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, সংস্কার ও নির্বাচনের পথে এমন কিছু করা যাবে না, যাতে হোঁচট খেয়ে পড়তে হয়।

রোববার (২৭ অক্টোবর) জাতীয়তাবাদী যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা ও পৌর শাখা আয়োজিত দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এমরান সালেহ প্রিন্স যুবদলের নেতাকর্মীদের প্রতি রাজনৈতিক অঙ্গনের চলমান ঘটনা প্রবাহের দিকে সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানিয়ে বলেন, বহু ত্যাগ ও রক্তের বিনিময়ে অর্জিত বিজয় যাতে নস্যাৎ না হয়, সেদিকে নজর রাখতে হবে। ফ্যাসিবাদের পতনের মধ্য দিয়ে আংশিক বিজয় অর্জন হয়েছে। পরিপূর্ণ বিজয় অর্জনে অতি দ্রুত বহু পথ যেতে হবে। সংস্কার ও নির্বাচনের পথে এমন কিছু করা যাবে না, যাতে হোঁচট খেয়ে পড়তে হয়।

তিনি বলেন, হঠকারিতা পরিহার করে বাস্তবতার নিরিখে সিদ্ধান্ত নিতে হবে। নির্বাচনের রোডম্যাপ এখন পর্যন্ত ঘোষিত না হওয়ায় উষ্মা প্রকাশ করেন তিনি।

এমরান সালেহ প্রিন্স বলেন, নির্বাচন প্রলম্বিত হলে ষড়যন্ত্রকারীরা মাথাচাড়া দিয়ে উঠবে। নিরপেক্ষ নির্বাচনের লক্ষে অতি প্রয়োজনীয় ও জরুরি সংস্কার করে নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিনিধিত্বশীল সংসদ ও সরকার গঠন করে পরিপূর্ণ সংস্কার ও রাষ্ট্র মেরামত করতে হবে।


তিনি গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে জাতীয়তাবাদী যুবদলের সাহসী ভূমিকার প্রশংসা করে সব নেতাকর্মীকে শুভেচ্ছা জানিয়ে পরিপূর্ণ বিজয়ের লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, আনন্দ উল্লাস নয়, আর্ত মানবতার সেবায় ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসর্গ করে জাতীয়তাবাদী যুবদল জনসেবায় তারেক রহমানের ইতিবাচক রাজনীতির বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সহযোগিতার ফ্রি মেডিকেল ক্যাম্পে সম্প্রতি বন্যায় রোগাক্রান্তসহ অন্যান্য ১৬ শতাধিক রোগীর বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সরবরাহ করা হয়। এ ছাড়াও এমরান সালেহ প্রিন্স রোববার বিকেলে হালুয়াঘাটের চর বাঙ্গালিয়া উচ্চবিদ্যালয় মাঠে সদর ও গাজীর ভিটা ইউনিয়নে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে রবিশস্যের বীজ বিতরণ করেন।

হালুয়াঘাট পৌর শহরের জয়িতা মহিলা মার্কেট চত্বরে জেলা যুবদলের সহসভাপতি আবদুল আজিজ খানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আবদুল মালেকের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ, ড্যাব নেতা ডা. ফয়সাল কাদের শাহ চৌধুরী ইমন, ডা.আব্দুল্লাহ আল মাহমুদ রতন, বিএনপি নেতা আসলাম মিয়া বাবুল, আবু হাসনাত বদরুল কবির, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, জেলা যুবদলের সহসভাপতি তারিকুল ইসলাম চঞ্চল, সদস্য আব্দুল মালেক সোহান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বিএনপি নেতা কাজী ফরিদ আহমেদ পলাশ, অধ্যাপক মোফাজ্জল হোসেন, যুবদল নেতা হুমায়ুন কবির, আবুল কালাম, আব্দুল মোতালেব, সোহেল আল আজাদ, নুরুজ্জামান হেলাল, জাকির হোসেন, ইমরান জাহিন সুমন, মির্জা রনি, নাহিদ হাসান উজ্জ্বল, মাজহারুল ইসলাম রিপন, সারোয়ার হোসেন রুবেল, স্বেচ্ছাসেবক দল নেতা মেহেদী হাসান দুলাল, ছাত্রদল নেতা আসাদুজ্জামান আসিফ, মির্জা তায়েব, মোহায়মেনুল ইসলাম রবিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরটিভি/এসএপি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়াডাঙ্গায় ছাত্রদল-যুবদলের ৫ নেতাকর্মীকে কুপিয়ে জখম
কোনো দলকে নিষিদ্ধ করার বিষয়ে আলোচনা হয়নি: উপদেষ্টা রিজওয়ানা
সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ কারাগারে
সাংবিধানিক সংকট সৃষ্টির পাঁয়তারা চলছে: সালাহউদ্দিন আহমেদ