• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

মসিকের ২ কাউন্সিলর বিদেশি পিস্তলসহ গ্রেপ্তার 

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ২৩:৩৬
মসিকের ২ কাউন্সিলর বিদেশি পিস্তলসহ গ্রেপ্তার 
ছবি: সংগৃহীত

ময়মনসিংহে বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ ময়মনসিংহ সিটি করপোরেশনের সাবেক দুই কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (পুলিশ) ডিবি। তারা হলেন- মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও নগরীর ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক সাগর (৩৮) এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও নগরীর ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক (৩৭)।

রোববার (২৭ অক্টোবর) ভোর রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় কক্সবাজার সমুদ্র সৈকত এলাকার একটি হোটেল থেকে তাদের আটক করে ডিবি পুলিশ।

পরে এ দিন দুপুরে ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুকের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় ওমর ফারুক তার হেফাজতে থাকা দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল বের করে দিলে পুলিশ তা জব্দ করে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। বিগত ৫ আগস্টের পর থেকে তারা পলাতক ছিলেন। এ ছাড়াও অস্ত্র উদ্ধার আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন।

এ দিকে মিল্লাত হত্যাসহ একাধিক মামলার আসামি কাউন্সিলর ওমর ফারুক। তার বিরুদ্ধে হত্যা, জমি দখল, বাড়ি দখলসহ চাঁদাবাজির অসংখ্য অভিযোগ রয়েছে। এ ছাড়াও ব্যবসায়ী দুলু, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোফাজ্জল, মিলন, জসীমসহ অসংখ্য ব্যক্তিদের কুপিয়ে জখম করার অভিযোগ রয়েছে আওয়ামী লীগ নেতা ওমর ফারুকের বিরুদ্ধে।

ভুক্তভোগীরা জানান, দীর্ঘ সময় ধরে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছে সাগর। এ কারণে এলাকাবাসীর কাছে সে চিহ্নিত সন্ত্রাসী হিসেবে পরিচিত। কিন্তু বিগত সময়ে পতিত আওয়ামী লীগের নেতারা এই সন্ত্রাসীদের টাকার বিনিময়ে স্বেচ্ছাসেবক লীগের পদ পাইয়ে দিয়ে সিটি নির্বাচনে প্রভাব বিস্তার করে কাউন্সিলর নির্বাচিত করেন।

আরটিভি/এমকে

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসিকের দাপুটে সাবেক প্যানেল মেয়র ডন আটক 
মমেকে ডেঙ্গু আক্রান্ত নারীর মৃত্যু
ময়মনসিংহে পলাতক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার  
শহীদ সাগর হত্যায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে বিএনপির বিক্ষোভ