• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

লাশবাহী গাড়িতে যাত্রী বহন, ৫০ হাজার টাকা জরিমানা

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২০ এপ্রিল ২০২০, ২০:৫২
লাশবাহী গাড়িতে যাত্রী বহন, ৫০ হাজার টাকা জরিমানা

শরীয়তপুরে লাশবাহী গাড়ি দিয়ে ঢাকা থেকে যাত্রী আনার অপরাধে ড্রাইভারকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অনাদায়ী দুই মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

শরীয়তপুর বিডি ক্লিনের সমন্বয়ক এ্যাড. মাসুদুর রহমানের সংবাদের ভিত্তিতে গাড়ির ড্রাইভারকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে এ রায় ঘোষণা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান শেখ।

রোববার (১৯ এপ্রিল) ১২ টার সময় ফ্রিজিং লাশবাহী গাড়ি ধানুকা সরকারি কলেজের সামনে থেকে আটক করা হয় এবং বিকেল ৫ টায় মোবাইল কোর্ট করা হয়।

এ্যাড. মাসুদুর রহমান বলেন, লাশবাহী ফ্রিজিং গাড়ি থেকে কয়েকজন লোক নামাতে দেখে বিষয়টি আমার কাছে সন্দেহজনক মনে হয়। পরে আমি গাড়ির কাছে গিয়ে ড্রাইভারকে যখন বলি তোমার এটা তো লাশবাহী ফ্রিজিং অ্যাম্বুলেন্স, তাহলে তোমার গাড়িতে লাশ নেই অথচ লোকজন নামছে কারণ কি? তখন ড্রাইভার বলে আমি লাশ পাইনি। ১০ হাজার টাকা ভাড়ায় আমি যাত্রী নিয়ে এসেছি।

এ বিষয়ে পালং মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশরাফুল ইসলাম বলেন, লাশের গাড়িতে যাত্রী নিয়ে ঢাকা থেকে আসা একটি অ্যাম্বুলেন্স ও চালককে আটক করে থানায় দিয়েছে স্থানীয় জনগণ। তবে যাত্রীরা আগেই নেমে চলে যায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আব্দুস সালাম নামে অ্যাম্বুলেন্সের চালককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের জেল দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

সদর উপজেলা নির্বাহী অফিসার বলেন, লাশবাহী গাড়িতে করে ঢাকা থেকে যাত্রী নিয়ে আসা হয়েছে, এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে গাড়িসহ ড্রাইভারকে আটক করি। পরে তাকে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে লাশবাহী অ্যাম্বুলেন্স দিয়ে যাত্রী বহন করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড প্রদান করি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
X
Fresh