• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

আইএফআইসি ব্যাংক থেকে বাদ সালমান এফ রহমানের পুত্র

আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ২০:১৬
আইএফআইসি ব্যাংক
সংগৃহীত

আইএফআইসি ব্যাংকের পরিচালকের পদ থেকে সাবেক প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের পুত্র আহমেদ সায়ান ফজলুর রহমান বাদ পড়েছেন। একই সঙ্গে ভাইস চেয়ারম্যানের পদও হারিয়েছেন তিনি।

২০১৯ সাল থেকে ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন শায়ান।

আইএফআইসি ব্যাংকের কোম্পানি সচিব মোকাম্মেল হক বলেন, আমরা আজকে (মঙ্গলবার) বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে চিঠি পেয়েছি। পুনরায় পরিচালক হিসেবে শায়ান এফ রহমানকে পরিচালক হিসেবে নিয়োগের প্রস্তাবে আপত্তি দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

জানা যায়, ঋণখেলাপি হওয়ায় কেন্দ্রীয় ব্যাংক পরিচালক পদে তার নিয়োগের প্রস্তাব অনুমোদন করেনি।

কেন্দ্রীয় ব্যাংকের বিআরপিডি বিভাগ থেকে এক চিঠিতে আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে সায়ান ফজলুর রহমানের পুনর্নিয়োগের প্রস্তাব বাতিলের তথ্য জানানো হয়েছে।

ইশেজ ফ্যাশনস লিমিটেডের চেয়ারম্যান সালমান এফ রহমান ও পরিচালক আহমেদ সায়ান ফজলুর রহমান। জনতা ব্যাংকের গ্রাহক হিসেবে এই প্রতিষ্ঠানটি খেলাপি হয়ে পড়ে। তারা দুজন বেসরকারি আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান। তবে ব্যাংকের ওয়েবসাইট থেকে এরই মধ্যে সায়ান ফজলুর রহমানের নাম বাদ দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের চিঠিতে বলা হয়েছে, ব্যাংক কোম্পানি আইনের ১৫(৬)(ঊ) ধারা অনুযায়ী, তাকে (সায়ান ফজলুর রহমান) আপনাদের ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে নিয়োগ দেওয়ার সুযোগ নেই।

এরই মধ্যে ব্যাংকের ওয়েবসাইট থেকে ভাইস চেয়ারম্যান হিসেবে থাকা শায়ান এফ রহমানের ছবি সরিয়ে নেওয়া হয়েছে। তবে ব্যাংকের চেয়ারম্যান হিসেবে তার বাবা সালমান এফ রহমানের ছবি রয়েছে।

শায়ান এফ রহমান নিউ ঢাকা ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি হিসেবে আইএফআইসি ব্যাংকের পর্ষদে ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একাধিক পদে লোকবল নেবে সাউথইস্ট ব্যাংক, নেই বয়সসীমা
বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন সিপিডির ফাহমিদা খাতুন
মূল সংস্কার উদ্যোগে বিশ্বব্যাংকের সহায়তার অঙ্গীকার
রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল