• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

নগদে এক বছরের জন্য প্রশাসক নিয়োগ

আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ২২:১৪
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এ প্রশাসক ও সহায়ক কর্মকর্তা নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম অফিসে কর্মরত পরিচালক মুহম্মদ বদিউজ্জামান দিদার।

বুধবার (২১ আগস্ট) রাতে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, উপযুক্ত কর্তৃপক্ষের অনুমোদনক্রমে চট্টগ্রাম অফিসে কর্মরত পরিচালক মুহম্মদ বদিউজ্জামান দিদারকে চট্টগ্রাম অফিস হতে প্রধান কার্যালয়ে বদলিপূর্বক হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এ সংযুক্ত করে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এ এক বছরের জন্য প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হলো।

আগামী এক বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়াও প্রশাসকের সার্বিক কার্যক্রমে সহায়তার জন্য ৬ কর্মকর্তাকে 'নগদ'-এ নিয়োগ দেওয়া হয়েছে।

তারা হলেন- অতিরিক্ত পরিচালক মো. হাবিবুর রহমান, যুগ্ম পরিচালক আনোয়ার উল্যাহ্, যুগ্ম পরিচালক পলাশ মন্ডল, যুগ্ম পরিচালক (আইসিটি) আবু ছাদাত মোহাম্মদ ইয়াছিন, উপ পরিচালক (আইসিটি) চয়ন বিশ্বাস এবং উপ পরিচালক মো. আইয়ুব খান।

এদিকে প্রশাসক নিয়োগ দেওয়ার বিষয়কে স্বাগত জানিয়েছে নগদ। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুকের পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের এই সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। নগদকে জড়িয়ে সাম্প্রতিক সময়ে যে অপপ্রচার চলছিল এর মাধ্যমে তার অবসান হবে বলে আমরা বিশ্বাস করি।

বিবৃতিতে আরও বলা হয়, গত কয়েকদিন অপপ্রচারের এসব বিষয় নিয়ে আমরা বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আলোচনা করছিলাম। অবশেষে তারা প্রশাসক নিয়োগের মতো একটা ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে। দেশের ক্যাশলেস যাত্রায় একটি উল্লেখযোগ্য অগ্রগতি হবে বলে আমরা মনে করি।

মন্তব্য করুন

Radhuni
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়ায় বন্যার্তদের মাঝে নগদ অর্থ বিতরণ 
শ্রীপুরে সড়কে গাছ ফেলে ডাকাতি, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট
সকল ধরনের রাজনীতি নিষিদ্ধে নোবিপ্রবির প্রজ্ঞাপন জারি 
আজ থেকে নগদ টাকা তোলার সীমা তুলে নিল বাংলাদেশ ব্যাংক