• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

শিল্পীদের হৃদয়ই আপনার চেয়ার, ডিপজলের উদ্দেশে রত্না 

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২০ মে ২০২৪, ১৭:১৬
ছবি: সংগৃহীত

বিপক্ষ প্যানেলের পরাজিত প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তারের রিটের প্রেক্ষিতে স্থগিত হয়ে গেল বিজয়ী প্রার্থী মনোয়ার হোসেন ডিপজলের সাধারণ সম্পাদক পদ। আপাতত এই পদে তিনি দায়িত্ব পালন করতে পারবেন না।

সোমবার (২০ মে) রিটের শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে পরাজিত প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

উৎসবমুখর পরিবেশে গত ১৯ এপ্রিল এফডিসিতে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। ফলাফল ঘোষণার পর বিজয়ী মিশা সওদাগর-মনোয়ার হোসেন ডিপজলকে ফুলের মালা পরিয়ে অভিনন্দন জানিয়েছিলেন পরাজিত নিপুণ। কিন্তু এক মাস না পেরোতেই বেঁকে বসলেন তিনি। সোজা চলে গেলেন আদালতে। আইনজীবী ধরে করিয়েছেন রিট।

নিপুণের রিটের প্রেক্ষিতে এসেছে ডিপজলের দায়িত্ব পালনে বাধা। যদিও ডিপজল আপিল করবেন বলে জানিয়েছেন। চলচ্চিত্রের জ্যেষ্ঠ শিল্পীরাও বিষয়টিকে ঠিকভাবে নিচ্ছেন না। নির্বাচন নিয়ে ঘুরেফিরে এমন পরিস্থিতি তৈরি করায় বিরক্ত তারা। নিপুণের রিট নিয়ে প্রশ্ন তুলেছেন প্রযোজক, পরিচালক ও অভিনেতা সোহেল রানা, অভিনেত্রী সূচন্দা ও অভিনেতা বাপ্পারাজ। কেউ কেউ নিপুণকে মামলাবাজ বলেও আখ্যা দিচ্ছেন।

এবার বিষয়টি নিয়ে সরব হয়েছেন চিত্রনায়িকা রত্না কবির। মিশা-ডিপজল প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে তৃতীয়বারের মতো তিনি সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ডিপজল শিল্পীদের ভোটে নির্বাচিত উল্লেখ করে এক ফেসবুক স্ট্যাটাসে রত্না লেখেন, ‘শিল্পী সমিতির সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল, আপনি শিল্পীদের ভোটে নির্বাচিত। আপনি শিল্পীদের ভোটকে অসম্মান করবেন না। আপনার কাজ আপনি চালিয়ে যাবেন।’

শিল্পীরা ডিপজলের পাশে আছে উল্লেখ করে এই অভিনেত্রী বলেন, ‘আমরা আছি আপনার পাশে। আগামী দুই বছর শিল্পী সমিতির কল্যাণে যা যা করা লাগে আপনি করবেন। ওই চেয়ারে বসেই আপনাকে কাজ করতে হবে এমন কোন কথা নেই। আপনার চেয়ার শিল্পী হৃদয়। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।’

প্রসঙ্গত, দুই বছর আগেও শিল্পী সমিতির এই নির্বাচন নিয়ে আদালতের দ্বারস্থ হন নিপুণ। সেবার তার আপত্তি ছিল প্রতিদ্বন্দ্বী প্রার্থী জায়েদ খানকে নিয়ে। এবার পুরো শিল্পী সমিতির কমিটির বিরুদ্ধে দাঁড়িয়েছেন এই অভিনেত্রী।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার্তদের ত্রাণ পাঠালেন ডিপজল
দেশকে দেশের মতো চলতে দিন: নিপুণ
অসুস্থ ডিপজল, দোয়া চাইলেন সবার কাছে
শিল্পীদের ১০ লাখ টাকা ঈদ উপহার দিলেন ডিপজল