• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অসুস্থ রিংকু, চান না সরকারি সহায়তা (ভিডিও)

  ৩১ মে ২০২৪, ২০:৫৪
সংগৃহীত
ছবি : সংগৃহীত

সময়টা ২০০৫ সাল, একটি সংগীত প্রতিযোগিতার মাধ্যমে নজর কাড়েন রিংকু। জায়গা করে নিয়েছিলেন সেরা পাঁচে। তার কণ্ঠে লোকগান ও বাউলগান শ্রোতামহলে ব্যাপক জনপ্রিয়। তবে অসুস্থ হওয়ার কারণে গানের জগৎ থেকে এখন দূরেই রয়েছেন এই শিল্পী। ২০১৬ সালে ইতালিতে শো করার সময় প্রথমবার স্ট্রোক করেন। এরপর দেশে এসে চিকিৎসা নিয়ে গানে ফিরেছিলেন। কিন্তু ২০১৮ সালে আবারও স্ট্রোক করেন। এরপর ২০২০ সালে পরপর দুইবার স্ট্রোক করেছেন। থাকছেন গ্রামেই। চার বছর আগের রেকর্ডিং করা একটি গান নিয়ে দর্শকদের সামনে আসতে যাচ্ছেন তিনি। শারীরিক অবস্থাসহ সমসাময়িক নানা বিষয় নিয়ে আরটিভির সঙ্গে আলাপ হয় রিংকুর।

আরটিভি: শারীরিক অবস্থা এখন কেমন?

রিংকু: সবার দোয়ায় আগের চেয়ে কিছুটা ভালো বোধ করছি।

আরটিভি: গান থেকে দূরে আছেন, গ্রামে থাকছেন। সময় কীভাবে কাটছে?

রিংকু: সবসময়ই ঢাকার থেকে আমার গ্রাম ভালো লাগে। গ্রামের মানুষ, পরিবেশ খুব পছন্দের। সবকিছু মিলিয়ে ভালো যাচ্ছে সময়। তবে গান গাইতে পারছি না এই কষ্টটাই শুধু মনের ভেতর কাজ করে।


আরটিভি: সহকর্মীরা খোঁজখবর নিচ্ছেন?

রিংকু: এখন আমার খবর আর কে নেবে? আমি আর কোনো কাজেও লাগি না। কেউ আমার খবরও নেয় না। ইন্ডাস্ট্রির মানুষেরা স্বার্থপর। আমি অসুস্থ হওয়ার পর কারও কাছ থেকে তেমন সহায়তা পাইনি। ক্লোজ-আপ ওয়ানের বন্ধুরাও খবর নেয় না। খারাপ লাগে তবে আমার কোনো আক্ষেপ নেই।

আরটিভি: পরিবারে এখন কে কে আছে? সংসার কীভাবে চলছে?

রিংকু: ফ্যামিলিতে আমার মা, স্ত্রী আর আমার ৯ মাসের একটি সন্তান আছে। আর আমরা গ্রামে ঐতিহ্যবাহী গৃহস্থল পরিবারের মানুষ। ভালো আছি আমাদের যা আছে তা নিয়েই।

আরটিভি: সরকারের কাছ থেকে কোনো সহায়তা চান?

রিংকু: আমি সরকারি কোনো সাহায্য-সহযোগিতা চাই না। আমার যা আছে, তা নিয়েই থাকতে চাই। আর সবার দোয়া ও ভালোবাসা চাই যেনো আবারও গানে ফিরতে পারি।

আরটিভি: নতুন গানটি নিয়ে জানতে চাই...

রিংকু: নতুন গানটির কথা লিখেছেন ও সুর করেছেন এ আর রাজ। আমার নারী ঘরানার এ গানটি একটি শ্রেষ্ঠ গান হবে আশা করি। অনেক দিন পর আবার গানে ফিরতে পেরে আমি অনেক উচ্ছ্বসিত। নতুন নতুন গান দিয়ে সবসময় আপনাদের মাঝে থাকতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন যেন আমি সম্পূর্ণভাবে সুস্থ হয়ে আবার গানের ভুবনে ফিরতে পারি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংগীতশিল্পী সালমার ‘এক দফা এক দাবি’
ফেনীতে থাকা ভাই-বোনের খোঁজ পাচ্ছেন না সঙ্গীতশিল্পী পুতুল
রবীন্দ্র সরোবরে সঙ্গীতশিল্পীদের ‘গেট আপ, স্ট্যান্ড আপ’
‘আর একটা গুলিও যেন ছাত্রদের ওপর না চলে’