• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

চিকিৎসা শেষে দেশে ফিরলেন সাবিনা ইয়াসমিন

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৩ জুন ২০২৪, ১৭:৪১
ছবি : সংগৃহীত

দেশের বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। দীর্ঘ সাড়ে তিন মাস সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসা শেষে গত ৩১ মে তিনি দেশে ফিরেছেন। বর্তমানে আছেন নিজের বাসাতেই। সোমবার (৩ জুন) এমনটাই জানিয়েছেন সাবিনা ইয়াসমিনের মেয়ে সংগীতশিল্পী ফাইরুজ ইয়াসমিন বাঁধন।

গণমাধ্যমকে তিনি বলেন, নিয়মিত চেকআপের জন্য আম্মু সিঙ্গাপুর গিয়েছিল। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা দাঁতের সমস্যা দেখতে পান। পরে ৭ ফেব্রুয়ারি করা হয় একটি অস্ত্রোপচার। অস্ত্রোপচার শেষে আম্মুকে রেডিওথেরাপি নিতে হয়। এরই মধ্যে রেডিওথেরাপি কোর্স শেষ হয়। তবে রেডিওথেরাপির কারণে আম্মুর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়। আগামী এক বছর আম্মুকে তাই নির্দিষ্ট সময় পরপর সিঙ্গাপুর যেতে হবে। পাশাপাশি চলতে হবে চিকিৎসকের নির্দেশনা অনুযায়ীও।

ফাইরুজ ইয়াসমিন বাঁধন আরও বলেন, চলতি মাসের শেষ দিকে নিয়মিত চেকআপের জন্য আম্মু আবারও সিঙ্গাপুর যাবে।

এর আগে গত ফেব্রুয়ারি মাসে গুঞ্জন ওঠে, আবারও ক্যানসারে আক্রান্ত হয়েছেন সাবিনা ইয়াসমিন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হয় নানা ধরনের আলোচনা। যার ওপর ভিত্তি করে বাংলাদেশ ও ভারতের সংবাদপত্রে প্রকাশ পায় সংবাদ। পরে বিষয়টি খোলাসা করেন বরেণ্য এ সংগীতশিল্পী নিজেই।

এক বার্তায় তিনি বলেন, নিয়মিত চেকআপের জন্য আমি সিঙ্গাপুরে। অযথা কেউ বিভ্রান্তিমূলক তথ্য সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা গণমাধ্যমে দিয়ে জাতিকে বিভ্রান্তিতে ফেলবেন না। চিকিৎসা শেষে আপনাদের দোয়ায় আমি দেশে ফিরব, ইনশাআল্লাহ।

প্রসঙ্গত, গত পাঁচ দশকেরও বেশি সময় ধরে গান গাইছেন সাবিনা ইয়াসমিন। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন ১৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদক ও স্বাধীনতা পুরস্কার। তার উল্লেখযোগ্য গানের মধ্যে ‘সব সখিরে পার করিতে’, ‘এই পৃথিবীর পরে’, ‘মন যদি ভেঙে যায়’, ‘ও আমার রসিয়া বন্ধুরে’, ‘জীবন মানেই যন্ত্রণা’, ‘জন্ম আমার ধন্য হলো মা গো’, ‘সব ক’টা জানালা খুলে দাও না’, ‘ও আমার বাংলা মা’, ‘মাঝি নাও ছাড়িয়া দে’, ‘সুন্দর সুবর্ণ’, ও ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ অন্যতম। সবশেষ ২০২০ সালে অভিনেত্রী কবরী পরিচালিত ‘এই তুমি সেই তুমি’ সিনেমায় তিনি কণ্ঠ দেন। পাশাপাশি প্রথমবার সুরকার হিসেবে সুর করেন সিনেমা চারটি গানেরও।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিএমএইচে চিকিৎসা নিয়েছেন ড. ইউনূস
নিখোঁজ জেলের অন্তঃসত্ত্বা স্ত্রীর চিকিৎসার দায়িত্ব নিলো স্বেচ্ছাসেবী সংগঠন
ভুল চিকিৎসায় অন্তঃসত্ত্বা নারীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর
ভাঙ্গুড়ায় আ.লীগের হামলায় বিএনপির ২৫ কর্মী আহত, আটক ৪