• ঢাকা শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১
logo

ভারতের বিশ্বকাপ জয়ে বিরাট-আনুশকার মেয়ের আবেগঘন প্রশ্ন 

বিনোদন ডেস্ক, আরটিভি

  ৩০ জুন ২০২৪, ১২:৫২
ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়, চাট্টিখানি ব্যাপার? অথচ সেই কাজটিই গতকাল করে দেখিয়েছে ভারত। আর এই খুশিতে যখন ছোট শিশুর মতো বিরাট কোহলি-রোহিত শর্মারা কাঁদছিলেন, ঠিক তখনই বিরাট-পত্নী আনুশকা শর্মাকে তাদের মেয়ে ভামিকা এক প্রশ্ন করে বসেন। ওই সময় তার জবাবও দেন এই অভিনেত্রী।

পরে সোশ্যাল মিডিয়ায় আনুশকা লিখেছেন, টেলিভিশনে সবাইকে কাঁদতে দেখে আমাদের মেয়ের সবচেয়ে বড় চিন্তা ছিল, ওদের কান্না মোছাতে কে জড়িয়ে ধরবে? আমার ছোট্ট সোনা, ওদের কান্না মোছানোর জন্য ১৫০ কোটি ভারতবাসী রয়েছেন। কী দারুণ জয়। কী দারুণ কৃতিত্ব। চ্যাম্পিয়নদের শুভেচ্ছা।

শনিবার (২৯ জুন) রাতের ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান করে ভারত। বিরাট কোহলি ৫৯ বলে ৭৬ রান করেন। জবাবে ১৫ ওভার শেষে জয়ের জন্য ৩০ বলে ৩০ রানের সমীকরণ নামিয়ে আনে দক্ষিণ আফ্রিকা। কিন্তু শেষ ৫ ওভারে ভারতীয় বোলারদের অসাধারণ বোলিং নৈপুণ্যের সামনে ২২ রানের বেশি নিতে পারেনি প্রোটিয়ারা। ফলে প্রথমবারের মতো আইসিসি বিশ্বকাপের ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি দক্ষিণ আফ্রিকা। এতে জয়ের হাসি হাসে ভারত।

শিরোপা নির্ধারণী ম্যাচে ৭৬ রানের ঝলমলে এক ইনিংস উপহার দিয়ে ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন বিরাট কোহলি। ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে তিনি বলেন, এটাই আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল। ঠিক যেটা অর্জন করতে চেয়েছিলাম সেটাই করেছি।

এর আগে বিশ্বকাপ চলাকালে গ্যালারিতে দেখা গিয়েছিল বলিউড অভিনেত্রী আনুশকা শর্মাকে। নিউইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচে ছিলেন তিনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে দেখা যায়নি তাকে। সে কারণে বিশ্বকাপ জেতার পর বিরাটকে দেখা যায় ফোনে কথা বলছেন। বোঝা যাচ্ছিল, স্ত্রী ও সন্তানদের সঙ্গে কথা বলছেন তিনি। বিরাটের উচ্ছ্বাস দেখার মতো ছিল। এতদিন পর বিশ্বকাপ জিতে উচ্ছ্বাস ধরে রাখতে পারছিলেন না তিনি।

মন্তব্য করুন

  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকার হাসপাতাল নিয়ে জয়ের বিস্ফোরক মন্তব্য
বন্ধুদের সঙ্গে নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ মাদরাসা ছাত্র
টিউলিপের টানা চতুর্থবারের জয়ে যা বললেন মা রেহানা
যুক্তরাজ্যে লেবারদের বিজয় কেতন ওড়ালেন রূপা-রুশনারাও